Advertise

সিলেটটুডে ডেস্ক

১৯ মে, ২০২০ ২১:০২

বাউল রণেশ ঠাকুরকে সহযোগিতা করতে চান জায়েদ খান

বাউল সম্রাট শাহ আব্দুল করিমের শিষ্য বাউল রণেশ ঠাকুরের উজান ধলের বাড়ির বাউল আসর ঘর গত ১৭ মে গভীর রাতে জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

গানের বাধ্যন্ত্র আর ঘর হারিয়ে বিপাকে পড়া এই বাউল শিল্পীকে সহযোগীতার আগ্রহ প্রকাশ করেছেন চিত্রনায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। অগ্নিসংযোগের ঘটনায় মর্মাহত এই চিত্রনায়ক রণেশ ঠাকুরের গানের ঘরটি নতুন করে নির্মাণ করে দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘বাউল রণেশ ঠাকুরের আসর ঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। খবরটি দেখে খুবই মর্মাহত হয়েছি। বিষয়টি খুবই কষ্টদায়ক। আমি ওনার আসর ঘরটি পুনরায় নির্মাণ করে দেওয়ার ইচ্ছা পোষণ করছি। আমি ইতোমধ্যে কথা বলেছি সুনামগঞ্জ জেলার পুলিশ সুপারের সঙ্গে, তিনি ডিসি সাহেবের সঙ্গে আলোচনা করে আমাকে জানাবেন কখন কি করতে হবে।’

আগুনে ৫৫ বছর বয়সি এই বাউলের নিজের লেখা শতাধিক গান ও তার শিষ্য সামন্তের সব বাদ্যযন্ত্রই পুড়ে ছাই হয়ে গেছে। গত রোববার রাত ১১টায় পরিবারের সবাই ঘুমাতে যান। রাত ১টার পর রণেশ ঠাকুরের বড় ভাইয়ের স্ত্রী চিৎকার করে ডাকতে থাকেন। অন্যরা ঘুম থেকে উঠে দেখেন আসর ঘর পুড়ে যাচ্ছে। পরে আশপাশের লোকজন চেষ্টা করে আগুন নেভালেও পুরো ঘরই পুড়ে ছাই হয়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত