বিনোদন ডেস্ক

২৫ অক্টোবর, ২০১৫ ০০:৩৮

বিজ্ঞাপনে নিরাপদ যৌন মিলনের বিষয়টি প্রচার করেছি : সানি লিওন

কনডমের বিতর্কিত বিজ্ঞাপন বিষয়ে আবারো মুখ খুললেন সানি লিওন। ভারতের ইংরেজি দৈনিক হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে সানি লিওন দাবি করেন, 'কনডমের বিজ্ঞাপনটি করে তিনি কোনো ভুল করেননি। কারণ এর মাধ্যমে তিনি নিরাপদ যৌন মিলনের বিষয়টি প্রচার করেছেন।'

'ম্যানফোর্স' নামের ওই কনডমের বিজ্ঞাপনটি প্রচারের পরপরই ভারতজুড়ে তীব্র আপত্তি উঠে এর বিরুদ্ধে। ধর্ষণ বেড়ে যাওয়ার পেছনে সানি লিওনের এমন উত্তেজক ভূমিকায় অভিনয়কে দায়ী করে অনেকেই বিজ্ঞাপনটি নিষিদ্ধের দাবি জানান তখন।

রাজনৈতিক দল সিপিআইয়ের কৃষক শাখার নেতা অতুল কুমার অঞ্জন বলিউড অভিনেত্রী রাখী সাওয়ান্তসহ অনেক নামকরা ব্যক্তিই ছিলেন অভিযোগকারীর তালিকায়। অশ্লীলতা ছড়ানোর অভিযোগও উঠেছিল সানির বিরুদ্ধে।

একপর্যায়ে বিজ্ঞাপনের মাধ্যমে অশ্লীলতা ছড়ানোর অভিযোগে সাবেক এ পর্ন স্টারকে তলব করে পাঞ্জাবের পুলিশ। 'রক্ষা জ্যোতি ফাউন্ডেশন' নামে একটি এনজিও সানি লিওন, কনডম উৎপাদনকারী কোম্পানি ও বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমন অভিযোগ করার পর এ পদক্ষেপ নেওয়া হয়েছিল।

তবে এসব পদক্ষেপ বা সমালোচনা কিছুই দমাতে পারেনি সানি লিওনকে। সমালোচনা ও অভিযোগ বিষয়ে সানি লিওন তখন বলেন, 'ক্ষমতাশালী লোকেরা নিজেদের কাজ ঠিকমতো করেন না। অথচ আমাকে নিয়ে ভেবে সময় নষ্ট করেন। এদের জন্য আমার কষ্ট হয়।' বিজ্ঞাপনের বিরুদ্ধে আনা অভিযোগের আইনি সুরাহা অবশ্য এখনো হয়নি।

কিছুদিন আগে ওই সাক্ষাৎকারে সানি লিওন বলেন, 'আমি নিরাপদ যৌন মিলন ও অনিচ্ছাকৃত গর্ভধারণ বিষয়ে লোকজনকে সচেতন করছি। সন্তান না চাইলে যৌন মিলনের সময় কনডম ব্যবহার অন্যান্য পদ্ধতির চেয়ে ভাল কারণ এটি নারীর স্বাস্থ্যের ওপর প্রভাব ফেলে না। এতে খারাপের কিছু দেখি না আমি।'

তাহলে কেন লোকজন তার সমালোচনা করছেন এমন প্রশ্নে সাবেক এ পর্ন স্টার বলেন, 'আমি নিজেকেও অনেক বার প্রশ্ন করেছি, যে কেন লোকেরা এভাবে দেখে বিষয়টিকে। বোঝার চেষ্টা করেছি আমার দোষটা ঠিক কোথায়। কিন্তু কোনো উত্তর পাইনি।'

৩৪ বছর বয়সী সানি লিওন রিয়েলিটি শো 'বিগ বস' এর মাধ্যমে সাধারণ্যে পরিচিতি পান। ২০১২ সালে 'জিসিম-২' ছবির মাধ্যমে বলিউডে পা রাখার পর 'এক পেহলি লীলা' ও 'কুচ কুচ লোচা হে' ছবিতে অভিনয় করেছেন। গত মাসে মাস্তিজাদে নামে সানি অভিনীত আরেকটি ছবি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত