বিনোদন ডেস্ক

২৮ জুন, ২০২১ ১৪:৫৭

শ্বাসকষ্ট-জ্বর নিয়ে হাসপাতালে কবীর সুমন

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পশ্চিমবঙ্গের বিখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন। ভারতের সেথ সুখলাল কারনানি মেমোরিয়াল হাসপাতালে তীব্র শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছেন এই গুণী সঙ্গীতশিল্পী। কোভিড টেস্ট করানো হয়েছে তার। তবে রিপোর্ট এখনো আসেনি।

শনিবার স্থানীয় সময় রাত সাড়ে তিনটা নাগাদ হাসপাতালে ভর্তি করানো হয় কবির সুমনকে। ঐ হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর কেবিনে মডিসিন বিভাগের প্রধান চিকিৎসক সৌমিত্র ঘোষের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

চিকিৎসক সৌমিত্র জানান,এখন তার অক্সিজেন ও অন্যান্য ওষুধ চলছে। কোভিড শনাক্তের জন্য ইতোমধ্যেই আর টি সি পরীক্ষা করা হয়েছে বলে জানান এই চিকিৎসক।

এদিকে ৭৮ বছরের এ শিল্পীর চিকিৎসার জন্য দুই সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া সুমনের শরীরের বার্ধক্যজনিত নানা ধরনের সমস্যা রয়েছে।

কলকাতার সংবাদমাধ্যম জানায়, শ্বাসকষ্ট নিয়ে স্থানীয় এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে কবীর সুমনকে। জ্বর ও অন্যান্য কিছু সমস্যাও রয়েছে তার।

চিকিৎসক সৌমিত্র জানান, রোববার রাতেই কবীর সুমনের ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। সেই পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে ওই রিপোর্টের ওপর চিকিৎসকরা ভরসা রাখতে পারছেন না।

চিকিৎসকদের কথায়, এই রিপোর্ট অনেক সময় ভুল হতে পারে। সোমবার ভোরবেলা শিল্পীর আরটিপিসিআর টেস্টও করা হয়। এখনো পর্যন্ত তার রিপোর্ট চিকিৎসকদের হাতে আসেনি। তবে বুকের এক্সরে রিপোর্টে ফুসফুসের নিম্নভাগে সংক্রমণ ধরা পড়েছে। অ্যান্টিবায়োটিক চলছে কবীর সুমনের।

এদিকে রক্তপরীক্ষা করা  করা হয়েছে বলেও জানা গেছে। এছাড়া গলায় ব্যথা থাকায় শক্ত খাবার খেতে পারছেন না কবীর সুমন। আরটিপিসিআর টেস্টের রিপোর্ট এলেই পরবর্তী পদক্ষেপ নেবেন চিকিৎসকেরা।

আপনার মন্তব্য

আলোচিত