বিনোদন ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৬ ২৩:৩৮

অর্ণবের জন্মদিনে শাহানার গান (ভিডিও)

এই সময়ের বাংলা গানের জনপ্রিয় শিল্পী শায়ান চৌধুরি অর্ণব। গত ২৭ জানুয়ারি ছিল এই মেধাবী শিল্পী ও সঙ্গীত পরিচালকের জন্মদিন। এ দিনেই অর্ণবকে উৎসর্গ করে ইউটিউবে প্রথমবারের মত ইউটিউবে মুক্তি পেল তারই মিউজিকে শাহানা বাজপেয়ির কণ্ঠে ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিতে গাওয়া একমাত্র গান ‘তোমায় গান শোনাবো’! চলচ্চিত্রটির নির্মাতা জানালেন, জন্মদিনে এটা অর্ণবের জন্য তার গিফট ধরে নেয়া যেতে পারে।

শাহানা অর্নবের প্রেম-সংসার আর বিচ্ছেদের খবর কার না জানা? কিন্তু আন্ডার কনস্ট্রাকশানে এসে ফের এক হয়েছিলেন এ দু’জন। বিস্ময়করভাবে অর্ণবের সঙ্গে গানে কন্ঠও দিয়েছেন শাহানা- রবীন্দ্রনাথের ‘তোমায় গান শোনাবো’তে। সদ্য মুক্তিপ্রাপ্ত রুবাইয়াত হোসেনের আলোচিত ছবি ‘আন্ডার কনস্ট্রাকশন’-এর মিউজিকের দায়িত্বে ছিলেন অর্ণব। ছবির পুরো ব্যাকগ্রাউন্ড স্কোরের দায়িত্বেও ছিলেন তিনি।

ছবি মুক্তি দিলেও এতদিন ছবিতে ব্যবহৃত একমাত্র গানটি কোথাও মুক্তি দেননি ছবির নির্মাতা রুবাইয়াত হোসেন। কিন্তু ২৭ জানুয়ারি অর্ণবের জন্মদিনে তাকে উপহার হিসেবে ইউটিউবে সবার জন্য অর্ণবের মিউজিকে এবং সাহানার কণ্ঠে প্রশংসিত এ গানটি ইন্টারনেটে উম্মুক্ত করেন।

সাধারণত সিনেমা মুক্তির আগেই প্রমোশনে ছবির গান মুক্তি দিলেও এই গানটি কেন সিনেমা মুক্তির পর রিলিজ দেয়া হল তার কারণ সম্পর্কে নির্মাতা রুবাইয়াত হোসেন বলেন, ‘অনেকদিন ধরেই ছবির একমাত্র গানটি রিলিজ দিতে চেয়েছিলাম। কিন্তু এক সময় মনে হলো এত চমৎকার একটা গান অর্ণবের জন্মদিনে তাকে উৎসর্গ করে উপহার হিসেবে দিলে মন্দ হয় না। এই ভাবনা থেকেই এতদিন ইউটিউবে রিলিজ না দিলেও অবশেষে আমার পছন্দের মিউজিশিয়ান অর্ণবের জন্মদিনে গানটি মুক্তি দিলাম।’

উল্লেখ্য, ‘আন্ডার কন্সট্রাকশন’ ছবির গান ১০ বছর পর অর্ণব-সাহানা। একসঙ্গে সর্বশেষ তাদেরকে কাজ করতে দেখা গেছে ‘নতুন করে পাব বলে’ অ্যালবামে। এরপর দীর্ঘদিন আর কোনো গানেই দুজনকে একসঙ্গে পাওয়া যায়নি। ব্যক্তিগত জীবনে দূরে সরে যাওয়ার পর এবারই প্রথম একসঙ্গে কাজ করলেন তারা। ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিতে ব্যবহৃত রবীন্দ্রসংগীত ‘তোমায় গান শোনাব’ গানটিতে অর্ণব বাজিয়েছেন গিটার আর পিয়ানো, কণ্ঠ দিয়েছেন সাহানা।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত