বিনোদন ডেস্ক

২৬ ফেব্রুয়ারি , ২০১৬ ১১:২৬

চিত্রনাট্য চাইলে ‘চুম্বনদৃশ্যে’ আপত্তি নেই রাইমার

‘বলিউড ডায়েরিজ’-এ এক যৌনকর্মীর ভূমিকায় অভিনয় করেছেন আবেদনময়ী অভিনেত্রী রাইমা সেন। এই সপ্তাহেই মুক্তি পেতে চলেছে এই সিনেমাটি। সেই ছবি, সেই চরিত্র আর তার চাইতেও বেশি কিছু নিয়ে মুখ খুললেন রাইমা সেন।

যৌনকর্মীর চরিত্র নিয়ে রাইমা বলেন, স্কুলে পড়াকালীন আমাদের সোশ্যাল ওয়ার্ক করতে হত। তখন ওখানকার বাচ্চাদের পড়াতে গিয়েছি। কলকাতায় বাস করলে কোনও না কোনওভাবে যৌনকর্মীদের দেখতেই হয় চোখের সামনে। তা ছাড়া, আমি ওদেরকে নিয়ে তৈরি সিনেমা দেখেছি, বই পড়েছি। এবেলা'কে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

যৌনকর্মীর কাজটা তো নেহাত পেশা মাত্র। তাকে অতিক্রম করে স্বপ্ন দেখতে বাধা কোথায়? কোনও মেয়েকে কি তার প্রফেশন বলিউড হিরোইন হয়ে ওঠার স্বপ্ন দেখতে বাধা দেয়? যৌনকর্মীরাও তাদের কাজটাকে আর পাঁচটা কাজের মতোই দেখেন। আমরা যেভাবে ব্যাপারটাকে দেখি, তাদের দেখাটা আদৌ সেরকম নয়। তারাও রক্তমাংসের মানবী, স্বপ্ন তাদের কাছেও আসে স্বভাবিকভাবেই। সম্ভবত তারাও ভাবেন, বলিউড জয় করার মতো রূপ আর প্রতিভা তাদের রয়েছে- বলেন রাইমা।

প্রস্টিটিউশন সম্পর্কে মত দিয়ে গিয়ে এই তারকা অভিনেত্রী বলেন, আমার মনে হয়, প্রস্টিটিউশন ভারতে আইনসিদ্ধ হওয়া উচিত। তা হলে অপরাধ, খুন, ধর্ষণ কমে আসবে বলে মনে হয়।

এই ছবিতে যৌনকর্মীর ভূমিকায় অভিনয় করলেও এতে আপনি কোনও যৌনদৃশ্য বা চুম্বনদৃশ্যে অ্যাপিয়ার করেননি। এটা কেন? ২০১২-এ একটি ছবিতে চুম্বনদৃশ্যে অভিনয় নিয়ে আপনার প্রয়াত দিদিমা আর বাবা-মা আপত্তি করেছিলেন। সেটাই কি কারণ?

এসব বিষয় নিয়ে রাইমার জবাব, ‘বাইশে শ্রাবণ’ আর ‘মির্চ’ ছবি দু’টিতে  চুম্বনদৃশ্য ছিল। ওরা জিগ্যেস করেন- ‘এমন দৃশ্য করাটা কি জরুরি?’ তাদের সময় থেকে এখন-পরিস্থিতি যে আমূল বদলে গিয়েছে, তা তারা বুঝতে পারেননি। প্রজন্ম-ব্যবধানে বহু কিছুই বদলায়। কিন্তু কী আর করা যায়! ওরা আমার প্রিয়জন...। তবে, চিত্রনাট্য যদি দাবি করে, তখন তা করতেই হবে। চিত্রনাট্য চাইলে আবার চুম্বনদৃশ্যে অভিনয় করব। 

আপনার মন্তব্য

আলোচিত