বিনোদন ডেস্ক

২৮ ফেব্রুয়ারি , ২০১৬ ১২:২৪

‘বলিউডে বিবাহিত-বয়স্ক অভিনেত্রীদের কদর বাড়ছে’

বলিউডে বিবাহিত ও বয়স্ক অভিনেত্রীদের কদর বাড়ছে। আগের মতো বিয়ের পরই কেরিয়ার শেষ হয়ে যায় না, বরং এখন তিরিশ পেরনো নায়িকারাও অভিনয়ের অফার পাচ্ছেন, দাবি বিদ্যা বালনের।

বলিউডের এই পরিবর্তনকেই স্বাগত জানিয়ে তিনি বলেছেন এখন পরিচালক-প্রযোজকরাও অন্য ধাঁচের ছবি করছেন, তাতে সব বয়সের অভিনেত্রীদের নিচ্ছেন। অতীতের মতো শুধু নায়করা যত বয়সই হয়ে যাক অভিনয় করে যেতে পারবেন, কিন্তু নায়িকাদের সবসময়ই অল্প বয়স্ক হতেই হবে। এমনটা আর এখন চাওয়া হয় না।

বিদ্যার বয়স এখন ৩৭। অভিনেত্রীর দাবি, তাঁর কাছে এখনও বহু ছবি করার প্রস্তাব রয়েছে। ২০০৫ সালে ‘পরিনীতা’ ছবি দিয়ে বলিউডে পা রেখেছিলেন সিদ্ধার্থ রায় কপূরের ঘরণী। তারপর একের পর এক ব্লকব্লাস্টার ছবি তাঁর থেকে পেয়েছে বক্স অফিস।

বিদ্যা যেমন ‘ডার্টি পিকচার’-এ সিল্ক স্মিতার গ্ল্যামারস চরিত্রে অভিনয় করেছেন, তেমনই ‘পা’ ছবিতে একজন অবিবাহিতা মা, ‘কহানি’র বিদ্যা বাগচি, ‘ঈশকিয়া’র কৃষ্ণা, সবই মানুষের মনে গাঢ় প্রভাব ফেলার মতো ছবিতে অভিনয় করেছেন। আপাতত সুজয় ঘোষের ‘তিন’ ছবির শ্যুটিং নিয়ে ব্যস্ত তিনি। অভিনয় করার কথা রয়েছে ‘কহানি’র সিকুয়েলও।

বিদ্যার দাবি বর্তমানে মানুষের দৃষ্টিভঙ্গির সামান্য হলেও কিছুটা পরিবর্তন হয়েছে। আগে তিনি সমস্ত অনুষ্ঠানে যখন শাড়ি পরে যেতেন, তখন তাঁকে বিদ্রুপ করে বলা হত, শাড়ি অল্পবয়সিরা পরেন না। কিন্তু এখন দর্শকরা একজন অভিনেত্রীর পোশাকের চেয়ে তাঁর অভিনয়কেই বেশি গুরুত্ব দিয়ে থাকেন। এই পরিবর্তনই মানুষকে অন্য ভাবে ভাবতে সাহায্য করছে।

আপনার মন্তব্য

আলোচিত