বিনোদন ডেস্ক

০৮ এপ্রিল, ২০১৬ ০০:৩৫

পানামা নথিতে সাইফ-কারিনা-কারিশমার নাম

অমিতাভ বচ্চন ও ঐশ্বরিয়ার পর মোসাক ফনসেকার ফাঁস হওয়া পানামা নথিতে এবার নাম পাওয়া গেছে আরেক বলিউড তারকা সাইফ আলী খান, তাঁর স্ত্রী অভিনেত্রী কারিনা কাপুর ও কারিনার বোন অভিনেত্রী কারিশমা কাপুরের।নথির তথ্য মতে, তাঁরা সবাই পানামা ভিত্তিক এই কোম্পানির মাধ্যমে অর্থ সরিয়েছে দেশ থেকে।

পানামা নথি কেলেঙ্কারি নিয়ে প্রথমে অমিতাভ বচ্চন ও ঐশ্বরিয়ার উপর প্রতিবেদন তৈরি করেছিল ইন্ডিয়ান এক্সপ্রেস। এবার সেই প্রতিবেদনের বরাত দিয়ে জি নিউজ জানিয়েছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে পুনে ফ্রাঞ্চাইজ দলটি ক্রয় করার জন্য পি-ভিশন স্পোর্টস নামের একটি কোম্পানি গঠন করেছিলেন দশ জন প্রভাবশালী। তাদের মধ্যে ছিলেন সাইফ আলি, কারিনা কাপুর ও তার বোন কারিশমা।   

কিন্তু দল ক্রয়ের মোট তহবিলের ১৫ শতাংশ আলাদা করা হয়েছিল বিদেশি কোম্পানি অবডুরেট লিমিটেডের জন্য। আইপিএলের নিলামে হেরে দল কিনতে না পারায় শেষ পর্যন্ত বন্ধ হয়ে যায় কোম্পানিটি। এই কোম্পানির হয়েই বিদেশে অর্থ পাচারের প্রমাণ পাওয়া গেছে ফাঁস হওয়া নথিতে।

এ ব্যাপারে সাইফ আলি খানকে ই-মেইল করা হলেও তিনি নিরুত্তর। কারিনা কাপুরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার অফিস থেকে জানানো হয়, তিনি শহরের বাইরে গেছেন।  

পানামার আইনি প্রতিষ্ঠান মোসাক ফনসেকার নামীদামী বিদেশি মক্কলেদের বিপুল পরিমাণ কর ফাঁকি নথি ফাঁসের পর বেরিয়ে আসে বিশ্বের বিভিন্ন দেশের প্রভাবশালী নেতা, রাষ্ট্রপ্রধান, পুঁজিপতি এবং সেলিব্রিটিরা পর্যন্ত। এখানে ভারতের খ্যাতনামা অমিতাভ বচ্চন ও ঐশ্বরিয়া রায়ের নাম প্রকাশ পেয়েছিল প্রথমেই। অমিতাভ নথিতে প্রকাশিত কর ফাঁকি দিয়ে বিদেশে অর্থ পাচারের প্রমাণ প্রত্যাখ্যান করেছেন। 

আপনার মন্তব্য

আলোচিত