মারূফ অমিত

০৭ মার্চ, ২০১৫ ১৯:৪৮

ইয়াং বাংলা আয়োজিত জয় বাংলা’ কনসার্ট

তরুণদের ০৭ মার্চের অনুপ্রেরণায় অনুপ্রাণিত করতে ইয়াং বাংলা আয়োজিত ‘জয় বাংলা’ কনসার্ট জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হয়েছে। 

শনিবার (০৭ মার্চ) বিকেল ৫টায় রাজধানীর বনানীর আর্মি স্টেডিয়ামে জাতীয় সঙ্গীত ও আহমেদ ইমতিয়াজ বুলবুলের ‘সব কটা জানালা খুলে দাও না’ গান দিয়ে কনসার্টটি শুরু হয়। 

সেন্টার ফর রিচার্স অ্যান্ড ইনফরমেশনের তত্ত্বাবধানে ও ইয়াং বাংলার আয়োজনে এটি আয়োজিত হচ্ছে।

কনসার্টে গান পরিবেশন করবে ব্যান্ডদল ওয়ারফেইজ, আর্টসেল, অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস, ক্রিপটিক ফ্রেইড, শিরোনামহীন, নেমেসিস, আর্বোভাইরাস ও শূন্য। 
 
ব্যান্ডদলগুলো নিজেদের গানের পাশাপাশি গাইবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অমর গানগুলো। যে গান ১৯৭১ সালে মুক্তিযোদ্ধাদের উজ্জীবিত করেছিল জীবন বাজি রাখতে।
 
১৯৭১ সালের এই দিনে (০৭ মার্চ) হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল থেকে বেরিয়ে আসতে বঙ্গবন্ধুর উত্তাল ভাষণ বাংলার মুক্তিকামী জনতাকে ঐক্যবদ্ধ করেছিল। দেশের সম্ভাবনাময় সব অর্জনের সূচনা ও প্রচারের জন্য ইয়াং বাংলা এক সোপান হিসেবে কাজ করার লক্ষ্যে যাত্রা শুরু করেছে।

ইয়াং বাংলা রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে গঠিত সম্মিলিত তারুণ্যের কণ্ঠস্বর। দেশের সব যুবকদের সম্মিলিত করে জাতীয় উন্নয়ন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। 

 

 

আপনার মন্তব্য

আলোচিত