বিনোদন ডেস্ক

১৩ মে, ২০১৬ ১৯:১১

তুমি অনেক লম্বা, তোমার জন্য লম্বা হিরো লাগবে, মীমকে প্রধানমন্ত্রী

অভিনয় ক্যারিয়ারের এত অল্প সময়ে প্রথমবারের মতো ন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছেন জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মীম। প্রধানমন্ত্রীর কাছ থেকে নিজের কাজের জন্য সর্বোচ্চ সম্মান পাওয়ায় বেশ উচ্ছ্বসিত মীম।

মীম বলেন, টেলিভেশনে অনেকবার প্রধানমন্ত্রী দেখেছি কিন্তু বাস্তবে তাকে আমি প্রথম দেখলাম। তার হাত থেকে পুরস্কার নেওয়া আমার জীবনের শ্রেষ্ঠ পাওয়া। এখন মনে হচ্ছে ভালো কাজ করার দায়িত্ব আর বেড়ে গেল।

ন্যাশনাল অ্যাওয়ার্ড হাতে নেওয়ার অনুভূতি জানিয়ে মীম বলেন, মঞ্চ থেকে যখন আমার নাম ঘোষণা করা হয়, তখন কিছুটা নার্ভাস হয়ে মঞ্চে উঠে প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কারটি গ্রহণ করি। সেসময় তিনি আমাকে শুভেচ্ছা জানান এবং আমিও তাকে ধন্যবাদ জানাই। তবে প্রধানমন্ত্রী পরে আমাদের সঙ্গে গ্রুপ ছবি তুলেন এবং তরুণ শিল্পীরা যে অনেক ভালো কাজ করছে সেই সম্পর্কে তিনি খুব খুশি সেটিও আমাদেরকে জানান।

প্রধানমন্ত্রী মীমকে কিছু বলেছেন কিনা এমন প্রশ্নে পুরস্কারজয়ী মীম বলেন, আমাকে দেখে তিনি (প্রধানমন্ত্রী) বললেন, তুমি খুব লম্বা, তোমার জন্যতো লম্বা হিরো লাগবে। প্রধানমন্ত্রী আমার অভিনয়ের প্রশংসাও করেছেন। প্রধানমন্ত্রী উৎসাহ দিয়ে বলেছেন, তোমাদের মত তরুণীরা খুব ভালো কাজ করছে, চেষ্টা চালিয়ে যাও ভবিষ্যতে আরো ভালো কাজ করতে হবে।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত প্রয়াত খালিদ মাহমুদ মিঠুর পরিচালনায় ‘জোনাকির আলো’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন বিদ্যা সিনহা মীম।

ছবিটি সম্পর্কে জানতে চাইলে প্রয়াত খালিদ মাহমুদ মিঠুকে অ্যাওয়ার্ডটি উৎসর্গ করে মীম বলেন, এ ছবিতে অভিনয় করার সময় মিঠু (মামা) আমাকে সবসময় বলতেন, দেখিস তুই এ সিনেমার জন্য অ্যাওয়ার্ড পাবি। আজ আমি অ্যাওয়ার্ড পেলাম কিন্তু উনি নেই। আমার এই পুরস্কারে সবচেয়ে বেশি খুশি হতেন তিনি।

নব্বই দশকের জনপ্রিয় নায়িকা মৌসুমীর সঙ্গে যৌথ সেরা অভিনেত্রী'র পুরস্কার ভাগাভাগির অভিজ্ঞতা জানিয়ে মীম বলেন, আসলে সব থেকে মজার বিষয় হলো, মৌসুমী আপু ‘তারকাঁটা’ সিনেমার জন্য পুরস্কার পেয়েছেন আর ওই ছবিতে আমিও তার সঙ্গে অভিনয় করেছি।

মৌসুমির সঙ্গে একসাথে কাজের অভিজ্ঞতা শেয়ার করে মীম বলেন, শুটিং’র সময় উনি (মৌসুমি) আমাকে খুব আদর করতেন, স্নেহ করতেন আর ওনার সঙ্গেই একই মঞ্চে অ্যাওয়ার্ড নেব! সত্যিই কখনো ভাবিনি। আমি খুব সৌভাগ্যবান এমন গুণী অভিনেত্রীর সঙ্গে অ্যাওয়ার্ডটি পেয়ে।

মীম আরও বলেন, অ্যাওয়ার্ড হাতে পাওয়ার আগে থেকেই আমি খুশি ছিলাম। আর অ্যাওয়ার্ড পাওয়ার পর আমার পরিবার, বন্ধুরা, ভক্তরা এবং সহকর্মীরা খুশি হয়েছেন। তারা আমাকে ফেসবুকে, মোবাইলে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। সত্যি একজন অভিনেত্রীর কাজে এটিই পরম পাওয়া।

ন্যাশনাল অ্যাওয়ার্ডের পর মীমের কাজের পরিকল্পনার কি কোনো পরিবর্তন ঘটবে, জানতে চাইলে ‘ব্ল্যাক’ খ্যাত এ অভিনেত্রী বলেন, আমি আগেও যেমন ভালো কাজ করেছি, বর্তমানে সেভাবেই কাজ করব। পরিকল্পনায় কোনো পরিবর্তন আনব না। সবসময় ভালো গল্প, ভালো চরিত্র এবং ভালো পরিচালকদের কাজ করেছি এবং করবো। তাহলে আমার এখন যে অবস্থান সেই অবস্থানে থাকতে পারব।

মীমকে ছোট পর্দায় সাহিত্য নির্ভর গল্পে দেখা যায়, সিনেমায়ও সাহিত্য নির্ভর গল্পে কাজ করা ইচ্ছে আছে জানিয়ে লাক্স তারকা বলেন, অবশ্যই আমি সাহিত্য নির্ভর সিনেমায় কাজ করতে চাই। কারণ সাহিত্য নির্ভর গল্পে অভিনয় করতে পারলে নিজেকে ভেঙ্গে এক অন্য চরিত্রে নিজেকে নিয়ে যেতে পারবো। যা একজন অভিনেত্রীর জন্য খুব দরকার।

২০০৭ সাল থেকে প্রায় দশ বছর ধরে মিডিয়া অঙ্গণে থাকা মীম মনে করেন, শৃঙ্খলা, স্থিরতা এবং মান সম্মত কাজ করলে এই অঙ্গণে দীর্ঘ সময় সম্মানের সঙ্গে কাজ করা যায়। নিজের সফলতার পেছনেও হয়তো এসব মূলমন্ত্রই কাজে লাগাচ্ছেন এই লাক্স-চ্যানেল আই অভিনেত্রী।

আপনার মন্তব্য

আলোচিত