বিনোদন ডেস্ক

০৬ আগস্ট, ২০১৬ ১২:০৫

টিভি চ্যানেল জুড়ে রবীন্দ্র আয়োজন

আজ (৬ আগস্ট) বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৫তম প্রয়াণ দিবস। এই দিনে টিভি চ্যানেলগুলোতে থাকছে বিশেষ আয়োজন।

চ্যানেল আইতে আজ বেলা ২টা ৪০ মিনিটে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে চলচ্চিত্র 'তুমি রবে নীরবে'। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহবুবা ইসলাম সুমী। চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, তানজিন তিশা প্রমুখ।

দীপ্ত টিভিতে আজ বিকেল সাড়ে ৪টায় প্রচার হবে গীতিনৃত্যনাট্য 'ভানুসিংহের পদাবলী'। রাধা-কৃষ্ণের প্রেম, বিরহ, মিলন ইত্যাদি মণিপুরী নৃত্যের ঢংয়ে এতে ফুটিয়ে তোলা হয়েছে। সামিনা হোসেন প্রেমার নির্দেশনায় এতে রাধার ভূমিকায় আছেন সামিনা হোসেন প্রেমা ও কৃষ্ণের ভূমিকায় আবু নাইম। এ ছাড়া আছেন ইমন, হামিদ, বিশ্বজিৎ, সুস্মিতা, লোপা, মধুরিমা দে, অর্পণা প্রমুখ।

'সমাপ্তি' নাটকে অভিনয় করেছেন সজল ও সাবিলা নূর। পরিচালনায় শ্রাবণী ফেরদৌস। মাছরাঙা টেলিভিশনে আজ রাত ৯টায় প্রচার হবে এটি।

'চারু এবং অন্যান্য' নাটকে দেখা যাবে আজিজুল হাকিম ও বিদ্যা সিনহা মিমকে। কবিগুরুর 'নষ্টনীড়' গল্প অবলম্বনে নাটকটি নির্মাণ করেছেন তুহিন অবন্ত। আরও অভিনয় করেছেন মিলন, মাজনুন মিজান, নির্মি মৌ প্রমুখ। আজ রাত সাড়ে ১১টায় এনটিভিতে প্রচার হবে এটি।

'লেট নাইট কফি'তে আজ থাকছেন কণ্ঠশিল্পী অণিমা রায়। তিনি শোনাবেন রবীন্দ্রনাথের গান। উপস্থাপনায় মারিয়া নূর ও তৌসিফ। আরটিভিতে আজ রাত ১২টায় প্রচার হবে এটি।

আপনার মন্তব্য

আলোচিত