বিনোদন ডেস্ক

১৭ আগস্ট, ২০১৬ ০৯:৫৩

‘ভুল’ নিয়ে আঁচলের সন্তুষ্টি

চিত্রনায়িকা আঁচল অভিনীত প্রথম ছবি রাজু আহাম্মেদ পরিচালিত ‘ভুল’। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত এ ছবিতে অভিনয়ের মধ্য দিয়েই তিনি পরিচিতি লাভ করেন। অবশ্য নতুন হিসেবে কারিশমাও দেখিয়েছিলেন বেশ।

এ ছবিটিই এবার আমেরিকার ডালাস শহরে সাউথ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে। আগামী ২৬ থেকে ২৮ আগস্ট আমেরিকার ডালাস শহরে অনুষ্ঠিতব্য ফেস্টিভ্যালে ছবিটি প্রদর্শিত হবে। এ ছাড়াও ‘ভুল’ আসছে নভেম্বরে ইতালি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্যও চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছে।

এর আগে ছবিটি ২০১২ সালে দিল্লি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে ওপেনিং ফিল্মের সম্মাননা লাভ করে। এরপর ঢাকা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে পাবলিক চয়েস সেগম্যান্টে প্রদর্শিত হয়। ছবিটির বক্তব্য এইডস ও মানবতা নিয়ে।

একজন বিধবা নারীর সংগ্রাম, একজন ভুল ভেবে মরণব্যাধি এইডসের যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা যুবক ও একজন ভালোবাসার উদার মনের সাথী- এ তিনজনের ভালোবাসার আত্মত্যাগ ও সমাজের প্রতি দায়বদ্ধতা এ ছবিতে ফুটে উঠেছে। পরপর দুটি ফেস্টিভ্যালে নিজের সিনেমা নির্বাচিত হওয়ায় বেশ উচ্ছ্বসিত আঁচল।

তিনি বলেন, ‘এটা আমার সৌভাগ্য। উৎসবে যেতে পারলে হয়তো আরও বেশি ভালো লাগত। কিন্তু সিনেমার কাজ নিয়ে ব্যস্ত থাকায় যাওয়া হচ্ছে না। তবে আমি চাই আমার প্রথম সিনেমা বিশ্বের নানা উৎসবে প্রদর্শিত হয়ে এ সিনেমার মূল বিষয়টি মানুষের মাঝে তুলে ধরা হোক।’ প্রসঙ্গত, আঁচল অভিনীত ‘সুলতানা বিবিয়ানা’ নামের একটি ছবি আসছে ঈদে মুক্তি পাবে।

আপনার মন্তব্য

আলোচিত