বিনোদন ডেস্ক

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২০

নারী অধিকার নিয়ে নির্মিত ‘পিংক’ মুক্তি পাচ্ছে শুক্রবার

নারী-পুরুষের সমান অধিকারের কথা বলা হয় সব সময়। তার বাস্তব প্রয়োগ আসলে কতটুকু? একজন নারীর নারীর ইচ্ছা ও অধিকারের কতটা দাম দেয় সমাজ?

নির্মাতা সুজিত সরকারের ড্রামা থ্রিলার ‘পিংক’ রাখতে যাচ্ছে এমনই প্রশ্ন। আগামীকাল ১৬ সেপ্টেম্বর মুক্তি পাবে এই বহুল প্রতীক্ষিত ছবি, যেখানে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন।

তিনজন নারীর জীবনের একটি দিনের ঘটনা নিয়ে শুরু হয়েছে এই ছবি। মিনাল, ফলক এবং আন্দ্রিয়া- তারা প্রত্যেকেই মধ্যবিত্ত ঘরের কর্মজীবী নারী। একদিন কনসার্ট দেখতে গিয়ে পরিচিত এক বন্ধু রাজবীরের নিমন্ত্রণে একটি রিসোর্টে গিয়ে ওঠে তারা। কিন্তু সেখানে সেই বন্ধুটি এবং সেই বন্ধুর অন্য দুজন সঙ্গী তাদের সাথে অশালীন আচরণ করে এবং শারীরিক নির্যাতনের চেষ্টা করে। আত্মরক্ষার্থে একজন বোতল দিয়ে আঘাত করে রাজবীরকে এবং সেখান থেকে পালিয়ে যায়।

প্রতিহিংসায় এবং অপমানে উন্মত্ত রাজবীর তার সব ক্ষমতা এবং যোগাযোগ ব্যবহার করে ওই তিন নারীর বিরুদ্ধে মিথ্যা এফআইআর দাখিল করে এবং সেখানে তাদেরকে যৌনকর্মী হিসেবে সাব্যস্ত করার চেষ্টা করে। এরপর ঘটনা আদালতে গড়ায়।

তিন নারীর পক্ষে উকিল হিসেবে কাজ করেন দীপক সেহগল (অমিতাভ বচ্চন)। বাইপোলার ডিজঅর্ডারে আক্রান্ত এই ব্যক্তির প্রশ্ন মূলত কাঠগড়ায় অভিযুক্ত বা অভিযোগ প্রদানকারীদের প্রতি নয়, বরং পুরো সমাজকে উদ্দেশ্য করেই বারবার প্রশ্ন রাখেন তিনি। এমন গল্প নিয়েই এগিয়েছে ‘পিংক’।

তিন বান্ধবীর চরিত্রে অভিনয় করেছেন তাপসী পানু, কৃতি কুলহারি ও আন্দ্রিয়া আরিয়াং। অমিতাভ বচ্চন ছাড়াও এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বর্ষীয়ান অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়কে। এরই মধ্যে সমালোচকদের কাছ থেকে ব্যাপক প্রশংসা পেয়েছে ছবিটি। বাকিটা নির্ধারণ করে দেবে বক্স অফিস।

আপনার মন্তব্য

আলোচিত