বিনোদন ডেস্ক

২৫ অক্টোবর, ২০১৬ ২০:৫০

‘আয়নাবাজি’র অবৈধ প্রদর্শনে জড়িতদের সনাক্ত করেছে পুলিশ

অমিতাভ রেজা পরিচালিত ব্যবসাসফল চলচ্চিত্র ‘আয়নাবাজি’র অবৈধ প্রদর্শনের সঙ্গে জড়িতদের শনাক্ত করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ শাখার উপকমিশনার মাসুদুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, অবৈধ প্রদর্শনের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ফেসবুক লাইভে চলচ্চিত্রটি দেখিয়েছে- এমন কয়েকজনের প্রোফাইল শনাক্ত করা হয়েছে। যেসব ওয়েবসাইটে চলচ্চিত্রটি আপলোড করা হয়েছে তাদের বিরুদ্ধেও শিগগির আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সম্প্রতি চলচ্চিত্রটি অবৈধভাবে বিভিন্ন ওয়েবসাইটে আপলোড ও ফেসবুক লাইভে প্রদর্শন করা হচ্ছে বলে নির্মাতা কর্তৃপক্ষ পুলিশের কাছে অভিযোগ জানায়।

ডিএমপির অফিসিয়াল ফেসবুক পেইজে বলা হয়েছে, ‘আয়নাবাজি’ বাংলাদেশের অন্যতম সফল একটি চলচ্চিত্র। এ চলচ্চিত্র সফলতার সঙ্গে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। কিন্তু কিছু অসাধু মানুষ এই সিনেমা কপি করে বিভিন্ন ওয়েবসাইট ও ফেসবুক লাইভে দিচ্ছে, যা দেশের বিদ্যমান সাইবার আইন ও কপিরাইট আইনের পরিপন্থী।

পেইজে আরও বলা হয়, এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ অভিযোগ পেয়েছে। রমনা থানায় সিনেমা কর্তৃপক্ষ একটি অভিযোগও দায়ের করেছে।

গত ৩০ সেপ্টেম্বর ‘আয়নাবাজি’ মুক্তি পাওয়ার পরপরই ছবিটি দেখতে সিনেমা হলগুলোয় দর্শকের ঢল নামে। ৬০ লাখ টাকা খরচে নির্মিত ছবিটি মুক্তির প্রথম দুই সপ্তাহেই আয় করে ২ কোটি ১৩ লক্ষ টাকা। গত ২০ অক্টোবর একটি সাইটে চলচ্চিত্রটি আপলোড করা হয়। সেটি কপি করে বিভিন্ন ওয়েবসাইট ও ফেসবুকে ছড়িয়ে দেন কেউ কেউ।

আপনার মন্তব্য

আলোচিত