বিনোদন ডেস্ক

১৯ এপ্রিল, ২০১৭ ১৯:৫৭

ধর্মীয় নেতার হুমকির প্রতিবাদে মাথা ন্যাড়া করলেন সনু নিগম

মাথা ন্যাড়া করার পর সনু নিগম (ছবি: এনডিটিভি)

মসজিদের আজানের শব্দে ঘুম ভেঙে যাওয়ার প্রতিবাদ করায় ভারতের জনপ্রিয় কণ্ঠশিল্পী সনু নিগমের পক্ষে-বিপক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। এ ঘটনার জেরে পশ্চিমবঙ্গের মুসলিম ধর্মীয় নেতা সৈয়দ শাহ আতেফ আলি আল কাদেরি ঘোষণা করেছিলেন, যে সোনু নিগমের মাথা কামিয়ে পুরনো জুতোর মালা তার গলায় ঝুলিয়ে সারা ভারত ঘোরাতে পারবে, তাকে তিনি ১০ লক্ষ রুপি পুরষ্কার দেবেন।

বিবিসি বাংলার খবরে বলা হয়, সেই খবর চোখে পড়ার পর সোনু নিগম টুইট করে জানান, 'আজ বেলা দু'টোয় আলিম আমার বাড়িতে এসে মাথা কামিয়ে দেবেন। মৌলবি, তোমার ১০ লাখ তৈরি রাখো।' একই সঙ্গে নিজের মাথা কামানোর ঘটনা দেখার জন্য সংবাদমাধ্যমকেও বাড়িতে আসার আমন্ত্রণ জানান তিনি।

এদিন ঠিকই বেলা দু'টোয় আলিম হাকিম আসেন সোনু নিগমের মুম্বাইয়ের বাড়িতে এবং মিডিয়ার সামনেই তাকে পুরো ন্যাড়া করে দেন।

সোনু নিগম তখন জানান, "মাথা কামানো মানে কোনও চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া বা নেগেটিভিটি-র বার্তা দেওয়া নয়। কিন্তু এটা অবশ্যই একটা প্রতীকী পদক্ষেপ, যার মাধ্যমে আমি বলতে চাইছি- দেশটাকে আপনারা কোথায় নিয়ে যেতে চাইছেন? এই সব ফতোয়ার অর্থ কী?"

এর আগে সোমবার ভোর রাতে লাউডস্পিকারে আজানের আওয়াজে তার ঘুম ভেঙে যাওয়ার পর সোনু নিগম যে টুইট করেন, তা নিয়ে সোশ্যাল মিডিয়াসহ অন্যান্য গণমাধ্যমে শুরু হয় তোলপাড়।

টুইটে তিনি লেখেন, 'আমি মুসলিম না। তাহলে কেন আজানের শব্দে আমার ঘুম ভাঙানো হবে?' এরপর তিনি মসজিদ, মন্দিরসহ অন্যান্য উপাসনালয়ে মাইক ব্যবহারের বিরুদ্ধেও কিছু মন্তব্য করে একে 'ধর্মবোধ জোর করে চাপিয়ে দেয়া' বলে বর্ণনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত