সিলেটটুডে ডেস্ক

২৫ জুলাই, ২০১৭ ০৩:০৫

দেশের প্রতি ভালোবাসায় জয়া আহসানকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ

চলচ্চিত্র অভিনেত্রী জয়া আহসানের প্রশংসা ও তাকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৪ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ প্রদান অনুষ্ঠানে এ ধন্যবাদ জানান তিনি। ২৫ ক্যাটাগরিতে ৩১ জন শিল্পী ও কলাকুশলীর মধ্যে এ পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী। এতে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পান জয়া আহসান (জিরো ডিগ্রি)।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের নির্মাতারা অল্প খরচ ও বিভিন্ন প্রতিবন্ধকতার মধ্যেও ভালো ছবির নির্মাণ করছে। এ জন্য আমি চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ দিতে চাই। বিশেষ করে আমি জয়া আহসানকে ধন্যবাদ দেব, কারণ আজ দেশের বাইরে তার বড় একটা পুরস্কার পাওয়ার কথা ছিল। কিন্তু তিনি সেখানে অংশ না নিয়ে এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন। এতে বোঝা যায়, দেশের প্রতি তার কতটা ভালোবাসা, কতটা টান।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এতে বিশেষ অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমত উল্লাহ। স্বাগত বক্তব্য দেন তথ্যসচিব মর্তুজা আহমেদ। মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, পদস্থ সরকারি কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিরা সেখানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আজীবন সম্মাননা পুরস্কার দেওয়া হয়েছে চলচ্চিত্র অভিনেত্রী আফরোজা সুলতানা রত্না শাবানা এবং সংগীতশিল্পী ফেরদৌসী রহমানকে। যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন রিয়াজুল মাওলা রিজু পরিচালিত ‘বাপজানের বায়েস্কোপ’ ও মোরশেদুল ইসলাম পরিচালিত ‘অনিল বাগচীর একদিন’।

শ্রেষ্ঠ প্রামাণ্যচিত্রের পুরস্কার পেয়েছে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের ‘একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি’। যৌথভাবে শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পেয়েছেন মো. রিয়াজুল মাওলা রিজু (বাপজানের বায়েস্কোপ) এবং মোরশেদুল ইসলাম (অনিল বাগচীর একদিন)।

প্রধান চরিত্রে যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন শাকিব খান (আরো ভালবাসবো তোমায়) এবং মাহফুজ আহমেদ (অনিল বাগচীর একদিন)।

আপনার মন্তব্য

আলোচিত