নিউজ ডেস্ক

২৯ মে, ২০১৫ ১৮:৩৮

মাধুরীকে আইনি নোটিশ দিলো উত্তর প্রদেশের খাদ্য অধিদপ্তর

২ মিনিটে ম্যাগি! ছোট পর্দায় ম্যাগি নুডুলসের বিজ্ঞাপনটি করে এবার বিপাকে পড়লেন মাধুরী দীক্ষিত!

ভারতের উত্তরপ্রদেশের খাদ্য দফতর, ভুল তথ্য দেওয়ার অভিযোগে মাধুরীকে নোটিস পাঠিয়েছে । নোটিসে প্রশ্ন করা হয়েছে, কিসের ভিত্তিতে ম্যাগির বিজ্ঞাপন করলেন তিনি? ১৫দিনের মধ্যে মাধুরীকে জবাব দিতে বলা হয়েছে। এমনটা না করলে তাঁর বিরুদ্ধে মামলাও দায়ের করা হতে পারে।

সম্প্রতি উত্তরপ্রদেশের খাদ্যের মান নিয়ন্ত্রণ সংক্রান্ত দফতর ‘ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন’ বা ‘এফডিএ’-এর রিপোর্ট সামনে আসার পরই ম্যাগি নিয়ে বিতর্ক তৈরি হয়। এফডিএ-র দাবি, গত বছর মার্চে তৈরি ম্যাগি ইনস্ট্যান্ট নুড্লসের নমুনা পরীক্ষা করে তারা। পরীক্ষার রিপোর্টে দেখা যায়, ওই সময়ে তৈরি ম্যাগির প্যাকেটে মিলেছে মাত্রাতিরিক্ত সীসা এবং মোনোসোডিয়াম গ্লুটামেট বা এমএসজি।

এই রিপোর্ট পাওয়ার পরই ২০১৪-র মার্চে তৈরি ম্যাগি ইনস্ট্যান্ট নুড্লসের প্যাকেটের একটি ব্যাচ ‍বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দেয় উত্তরপ্রদেশের ‘ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন’। ম্যাগি প্রস্তুতকারী সংস্থা নেসলে জানায়, তারা একটি নিরপেক্ষ ল্যাবে ম্যাগির নমুনা পাঠিয়েছে পরীক্ষার জন্য। আদালা করে ম্যাগিতে মোনোসোডিয়াম গ্লুটামেট মেশানো হয় না বলে দাবি করে তারা। আর ম্যাগি ঘিরে এই প্রশ্নের মধ্যেই বিজ্ঞাপনের জন্য মাধুরীকে নোটিস দেয় হয়।

 

আপনার মন্তব্য

আলোচিত