নিউজ ডেস্ক

০৮ জুলাই, ২০১৫ ১৯:৪৫

টক শো নিয়ে মুন্নী সাহার 'শো টক'

দৃশ্যটা এমন, মুন্নী সাহার উপস্থাপনায় টকশোতে আমন্ত্রিত অতিথিরা একটি বিষয়ে একমত হয়ে গেছেন। আর এতেই ‘ঘটনা দৌড়ে দিল্লি পর্যন্ত’। জনমনে ভয় ঢুকে যায়, এটা কোনো চক্রান্ত কিংবা আঁতাত নয়তো! নাহলে টকশোর অতিথিরা একমত হন কী করে? চারিদিকে অসন্তোষ শুরু হয়। একমত হওয়ার প্রতিবাদে শুরু হয় আন্দোলন, মিছিল, মানববন্ধন ও অনশন। অস্থিতিশীল অবস্থায় সবাই শঙ্কিত, দেশ স্থবির হয়ে পড়ে।

পরদিন সব পত্রিকার শিরোনাম সেই ঘটনা। নানা জায়গায় পক্ষে বিপক্ষে তর্ক শুরু হয়। এই একমত হওয়ার ঘটনাটিকে কেন্দ্র করে অন্যান্য টিভিগুলোতেও শুরু হয় নানা টকশো।

ঠিক এমনি একটি ব্যাতিক্রমী গল্প নিয়ে নন্দিত সাংবাদিক মুন্নী সাহার গল্পভাবনায় তৈরি হয়েছে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘শো-টক’। টেলিফিল্মটি রচনা ও পরিচালনা করেছেন কামরুল হাসান।

সাংবাদিকতার পাশপাশি মুন্নী সাহা ২০০৫ সাল থেকে টক শোর সঙ্গে নানাভাবে যুক্ত আছেন। কখনো ক্যামেরার পেছেন তদারকি করেছেন, কখনো ক্যামেরার সামনে তাঁকে দেখা গেছে টক শোর সঞ্চালকের ভূমিকায়। সেই মুন্নী সাহাই তাঁর এত বছরের নানা অভিজ্ঞতা নিয়ে তৈরি করেছেন টেলিছবি শো টক (Show Talk)।

মূলত: একটি 'টক শো'র আদ্যোপান্ত উঠে আসবে এই টেলিছবিতে। এমনকি সত্যিকারের 'টক শো'র মানুষগুলোও এতে অভিনয় করবেন স্বনামে। প্রবীণ আইনজীবী রফিক-উল হক, মুহম্মদ জাফর ইকবাল, সরকার ফিরোজ, সাংবাদিক নাঈমুল ইসলাম খান, প্রভাষ আমিন, মানস ঘোষ, কাজী তাপস, অনিক খানকে দেখা যাবে টেলিছবির বিভিন্ন ভূমিকায়।

তাছাড়া বাংলাভিশনের 'টক শো' ‘গণতন্ত্র বাংলাদেশ’ নিয়ে সাংবাদিক মোস্তফা ফিরোজ, চ্যানেল আইয়ের ‘তৃতীয় মাত্রা’র জিল্লুর রহমান, জিটিভির ‘সংবাদ সংলাপ’ নিয়ে অঞ্জন রায় এবং যমুনা টিভির ‘৩৬০ ডিগ্রি’ নিয়ে মীর আহসানও হয়েছেন শো টক-এর অংশ।

টেলিছবির গল্পে দেখা যাবে, একটি টক শোতে এসে অতিথিরা একটি নির্দিষ্ট বিষয়ে একমত হয়ে যান, সেখানে কোনো পক্ষ-বিপক্ষ থাকে না। আর এ নিয়েই পুরো দেশে শুরু হয় তর্ক-বিতর্ক।

সাংবাদিক মুন্নী সাহা জানান, টেলিছবিতে সত্যিকারের 'টক শো'র মানুষদের পাশাপাশি অভিনয় করেছেন তারিক আনাম খান, ইনামুল হক, ফজলুর রহমান বাবু, লুৎফর রহমান জর্জ, আবদুল্লাহ রানা, শামস সুমন, কুমকুম হাসান, গাউসুল আলম শাওন, তমালিকা কর্মকার, কাজী উজ্জ্বল ও রেজাউল একরাম।

সেই সঙ্গে এর নির্মাণে দেশের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও নেপথ্য কর্মীসহ প্রায় ৫০০ কলাকুশলী অংশ নিয়েছেন।

এই টেলিছবির নির্বাহী পরিচালকও মুন্নী সাহা। এমনকি টেলিছবিতে মুন্নী সাহাকেও দেখা যাবে স্বনামে। চিত্রগ্রহণে ছিলেন টি ডব্লিউ সৈনিক। ঈদের চতুর্থ দিন রাত সাড়ে ৯টায় প্রচারিত হবে এটিএন নিউজে।

আপনার মন্তব্য

আলোচিত