নিউজ ডেস্ক

১৮ জানুয়ারি, ২০১৫ ১২:২৯

সেন্সর বোর্ডে ছাড় মিলল না, মুক্তি পাচ্ছে না "দ্য মেনেঞ্জার অফ গড"

আজ মুক্তি পাচ্ছে না স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের বহু বিতর্কিত ছবি 'এমএসজি-মেসেঞ্জার অফ গড'। বহু বিতর্কের পর শেষপর্যন্ত সেন্সর বোর্ডের ছাড়পত্র মেলেনি এই সিনেমার কপালে।

শুক্রবার, অযাচিত হস্তক্ষেপ ও দুর্নীতি ও জুলুমবাজির অভিযোগ এনে পদত্যাগ করেছিলেন সেন্সর বোর্ড প্রধান লীলা স্যামসন। একই পথে হেঁটে গতকাল পদত্যাগ করেন বোর্ডের আরও ৮ সদস্য। বিতর্কের শুরু   ''এমএসজি, মেসেঞ্জার অফ গড' ফিল্ম সার্টিফিকেশন অ্যাপিলেট ট্রাইবুনালের (FCAT) কাছ থেকে শুক্রবার মুক্তির জন্য সবুজ সিগন্যাল পাওয়ার পর। সেন্সরবোর্ড আগেই এই ছবির মুক্তির বিষয়টি FCAT-এর উপর ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। প্রাথমিকভাবে ''এমসিজি''কে ছাড়পত্র দিতে চায়নি সেন্সরবোর্ডের এক্সামিনিং কমিটি। 'এমএসজি'-এর মুক্তিকে সিবিএফসি-এর উপহাস বলে ব্যাখা করেছিলেন লীলা স্যামসন। যদিও, পরে তিনি জানিয়েছেন 'এমএসজি' তাঁর পদত্যাগের কারণ নয়।

সরাসরি নাম না করলেও লীলা স্যামসনের অভিযোগের তীর ছিল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের দিকেই। যদিও কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অরুণ জেটলি এই অভিযোগকে উড়িয়ে দিয়েছেন। 'এমএসজি'-এর মুক্তি নিয়ে সরকার কোনও জুলুমবাজিই করেনি বলে দাবি করেছেন তিনি। তাঁর পাল্টা অভিযোগ পদত্যাগকারী সব সদস্য ''ইউপিএ সরকারের সময় নিয়োগপ্রাপ্ত, এই সদস্যদের নিজেদের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ আনা উচিৎ।''

এর মধ্যেই শনিবার পাঞ্জাব সরকার সে রাজ্যে ''এমএসজি-দ্য মেসেঞ্জার অফ গড''-এর স্ক্রিনিংয়ে নিষধাজ্ঞা জারি করেছে। 

আপনার মন্তব্য

আলোচিত