সিলেটটুডে ডেস্ক

১২ জানুয়ারি, ২০২০ ১৮:১১

বিক্ষোভ করায় পুলিশের হাতে আটক হলেন ‘জোকার’

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নিয়ে পুলিশের হাতে আটক হলেন ‘জোকার’ খ্যাত ওয়াকিন ফিনিক্স।

শুক্রবার (১০ জানুয়ারি) সাপ্তাহিক বিক্ষোভ সমাবেশে শামিল হন ওয়াকিন ফিনিক্স। সেই অনুষ্ঠানে জলবায়ু পরিবর্তন নিয়ে কথা বলেন তিনি। হলিউডকে এ বিষয়ে সোচ্চার হওয়ার আহ্বান জানান ৪৫ বছর বয়সী এই অভিনেতা।

জলবায়ু পরিবর্তন ঠেকাতে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবিতে হলিউডের বর্ষীয়ান অভিনেত্রী জেন ফন্ডা এই উদ্যোগ শুরু করেন। এতে প্রায় ৩০০ বিক্ষোভকারীর সামনে সংক্ষিপ্ত বক্তব্য দিয়েছেন ওয়াকিন ফিনিক্স। তার মন্তব্য, মাংস ও দুগ্ধজাত পণ্য জলবায়ু সংকটের তৃতীয় প্রধান কারণ।

ওয়াকিন ফিনিক্স বলেন, জ্বালানির কারণে জলবায়ু সংকট বৃদ্ধি হয় জানি। কিন্তু কিছু বিষয় এড়ানো আমার পক্ষে সম্ভব নয়। যেমন গত রাতের মতো আজও উড়োজাহাজে চড়তে হয়েছে আমাকে। তবে আমার খাবারের অভ্যাস অবশ্যই বদলাতে পারি।

পুলিশ জানিয়েছে, বিক্ষোভে ১৪৭ জনকে আটক করা হয়েছিল। শোরগোল সৃষ্টি, সড়ক অবরোধ ও ঝামেলার কারণে তাদের থানায় নেওয়া হয়। পরে সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের মধ্যে হলিউডের আরেক অভিনেতা মার্টিন শিন ছিলেন। তবে আন্দোলনরত অভিনেত্রী ম্যাগি গিলেনহাল ও সুসান সারান্ডনকে পুলিশ আটক করেনি।

সম্প্রতি টড ফিলিপস পরিচালিত ‘জোকার’ ছবিতে নাম ভূমিকায় দুর্দান্ত অভিনয় করে তিনি জিতেছেন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতার (ড্রামা) পুরস্কার।

আপনার মন্তব্য

আলোচিত