সিলেটটুডে ডেস্ক

২৬ জানুয়ারি, ২০২০ ২০:০৩

হুমায়ূন আহমেদকে নিয়ে চলচ্চিত্র নির্মান করবেন অঞ্জন দত্ত

কথাসাহিত্যিক ও চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন আহমেদের জীবনী অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করতে চান পশ্চিমবঙ্গের নির্মাতা-সংগীতশিল্পী অঞ্জন দত্ত।

শুক্রবার (২৪ জানুয়ারি) বিকালে রাজধানীর জাতীয় জাদুঘরে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের আয়োজনে ‘সিনেমা আড্ডা’য় এ পরিকল্পনার কথা বলেন তিনি।

অঞ্জন দত্ত বলেন, আমার ভিন্ন রকমের চলচ্চিত্র করতে ইচ্ছা করছে। হুমায়ূন আহমেদকে নিয়ে একটি ছবি করার ইচ্ছা আছে। আমি ছবিটি করতে চাই।

জানা যায় পরিকল্পনাটি প্রাথমিক পর্যায়ে আছে। চলচ্চিত্রটি নিয়ে হুমায়ূন আহমেদের পরিবারের সদস্যদের সঙ্গে এখনও আনুষ্ঠানিকভাবে কোনো আলোচনা হয়নি।

হুমায়ূন আহমেদের স্ত্রী ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন এ ব্যাপারে বলেন, সিনেমা নির্মাণ নিয়ে এখনও কোনো আলাপ হয়নি কিন্তু সপ্তাহ খানেক আগে তার সঙ্গে দেখা হওয়ার পর হুমায়ূন আহমদকে নিয়ে তার আগ্রহের বিষয়টি তিনি জেনেছেন। সে সময় উনি বলেন, হুমায়ূন আহমেদকে নিয়ে কোনো ছবি হলে অনেক রিসার্চ করে ভালোভাবে ছবি হওয়া উচিত। উনি যোগাযোগের জন্য আমার ফোন নাম্বার নিয়েছেন। হোয়াটঅ্যাপে নক করেছেন কিন্তু সিনেমার প্ল্যান নিয়ে এখনও কোনো কথা হয়নি।

শাওন আরও বলেন, উনি একজন সৎ নির্মাতা। উনার নির্মাণ অনেক সুন্দর। উনি যদি ছবি বানাতে চান তাহলে আমি নিশ্চিত যে, সমস্ত কিছু মেইনটেইন করেই বানাবেন।

ছবি নির্মাণে সহযোগিতা করার ব্যাপারে শাওন বলেন, উনি যোগাযোগ করলে তখন বিষয়টি বলা যাবে। যে কোনো বিষয়ে ভালো কিছু হওয়ার জন্য আমার সহযোগিতা লাগলে সবসময়ই আমি থাকব। আর সেটা যদি হুমায়ূন আহমেদকে নিয়ে ভালো কিছু করার ইচ্ছায় হয় তাহলে অবশ্যই আমার সহযোগিতা থাকবে।

এর আগে অঞ্জন দত্ত ‘দত্ত ভার্সেস দত্ত’, ‘রঞ্জনা আমি আর আসব না’, ‘দ্য বং কানেকশন’ ছবি নির্মান করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত