শাবি প্রতিনিধি

১০ ডিসেম্বর, ২০২০ ১৫:৪৭

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে শাবিতে মানববন্ধন

জাতির জনক শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের সংগঠন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর)দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এ সময় সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল গণি এর সভাপতিত্বে এবং কেমিকেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মস্তাবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফারুক উদ্দিন প্রমুখ।

বিজ্ঞাপন

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ভাস্কর্য একটা মীমাংসিত ইস্যু। ভাস্কর্যের সাথে মূর্তির কোন সম্পর্ক নেই। এটি আমাদের সংস্কৃতির অংশ। সারা দুনিয়াতে ভাস্কর্য আছে কিন্তু এমন একটা ইস্যুকে সামনে এনে বাংলাদেশের স্বাধীনতাকে বিপন্ন করতে চায়। সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে চায় স্বাধীনতা বিরোধীরা।

তিনি আরও বলেন, আজকে যারা ভাস্কর্যের বিপক্ষে কথা বলছে তাদের একজনও খুঁজে পাওয়া যাবে না যারা ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছিল। তারা তো আমাদের স্বাধীনতার পক্ষে দাঁড়ায়নি, এমনি বিরোধিতা করেছিল। বাংলাদেশ কিভাবে চলবে তা ১৯৭১ সালে নির্ধারণ করা হয়েছে। তাই মামুনুলদের জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। না হয় তাদের স্থান বাংলাদেশে হবে না।

এ সময় নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল আউল বিশ্বাস, শাহপরান হল প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান রসায়ন বিভাগের অধ্যাপক ড. আশরাফুল আলমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত