সিলেটটুডে ডেস্ক

২৩ ফেব্রুয়ারি , ২০২৩ ১৭:৪৮

খাবার কিংবা ছবি তোলা, সব হবে রেস্টুরেন্টে

বন্ধুদের সঙ্গে আড্ডায় হোক কিংবা সেই দীর্ঘ প্রতীক্ষিত ফ্যামিলি ডিনার- ভালো খাবার এবং সুন্দর পরিবেশ কে না চায়? কাজ এবং পড়াশোনার চাপ থেকে কিছুটা মুক্তি পেতে আমরা সবাই বন্ধু-বান্ধব কিংবা পরিবারের সাথে কিছু সুন্দর সময় কাটাতে চাই। আগেকার সময়ে দেখা যেত সময় পেলেই আমরা ছুটে যাচ্ছি কোন এক নদী কিংবা লেকের ধারে, অথবা কোন পার্কে বা বিনোদনকেন্দ্রে।

কিন্তু ইদানিংকালে, এই সময় কাটানোর জায়গাটা হয়ে দাঁড়িয়েছে রেস্টুরেন্ট।

বন্ধু কিংবা আত্মীয়দের সাথে বেড়াতে যেতে হলে, কিংবা বাড়ির বাইরে সুন্দর কোন আয়োজন করতে হলে আমরা সাধারণত বেছে নিই রেস্টুরেন্ট। এবং তা হবে না কেন? ঢাকা এবং ঢাকার বাইরে গড়ে উঠেছে বৈচিত্র্যময় অনেক রেস্টুরেন্ট। এসব রেস্টুরেন্টে পাওয়া যায় হরেক রকমের খাবার, যেগুলোর উৎস হয়েছে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে এবং সাথে থাকে এক চমৎকার পরিবেশ। এই চাহিদার সাথে এমন খাবার জায়গার সংখ্যা ক্রমশ বেড়েই চলছে।

এর ওপর, সোশ্যাল মিডিয়ার এই যুগে, নজরকাড়া ইন্টেরিওর সমৃদ্ধ রেস্টুরেন্টের চাহিদা এখন তুঙ্গে। সাথে ফুড ফটোগ্রাফি বিষয়টিও এখন সবার কাছে খুব জনপ্রিয়।

এসব কথা মাথায় রেখেই মগবাজারে গড়ে উঠেছে ‘বড়’স’!

মূলত ইন্ডিয়ান-চাইনিজ এই রেস্টুরেন্টটিতে প্রবেশ করা মাত্রই একটা খোলামেলা এবং ছিমছাম পরিবেশের আঁচ পাওয়া যায়। সাদা রঙের সোফা এবং অন্যান্য বাদামি রঙের কাঠের আসবাবপত্রে সাজিয়ে তোলা এই জায়গাটি যেমন বন্ধুদের আড্ডার জন্য মানানসই, তেমনি পরিবারের সাথে ভালো কিছু ছিমছাম সময় কাটানোর জন্যেও উপযুক্ত।

সাথে ছবি তোলার ব্যাপার তো থাকছেই! বিভিন্ন রঙ এবং প্যাটার্নের দেয়ালগুলে জুড়ে রয়েছে অনন্য সব শিল্পকর্ম ও ছবি, আলো ও আছে পর্যাপ্ত। তাই, আপনার ইনস্টাগ্রামের সর্বশেষ আপলোডের জন্য পারফেক্ট ছবি পেয়ে যাবেন এখানেই!

ছবি তোলা শেষে এখন আসা যাক মূল বক্তব্যে - খাবার। চাইনিজ, ইন্ডিয়ান, পিৎজা অথবা পাস্তা, এখানে পাওয়া যাবে সবই। ধরুন, আপনার আজকে ইচ্ছে করছে ক্রিম অব মাশরুম স্যুপ ও সাথে কাবাব খেতে, কিন্তু আপনার মা’র ইচ্ছা হল হায়দ্রাবাদী বিরিয়ানি খাওয়ার। বড়’স -এ একই জায়গায় আপনি পেয়ে যাবেন দুটোই। শুধু তাই নয়, সব খাবারই অত্যন্ত আকর্ষণীয়, সুস্বাদু এবং মানসম্পন্ন। এর সাথে স্বাস্থ্য সচেতনতা বজায় রাখতে যদি খেতে চান সালাদ, তাও পেয়ে যাবেন এখানে।

চাইলেই আপনি ক্রিমি পালক পনির কিংবা চিকেন বাটার মাসালার মধ্যে ডুবিয়ে খেতে পারেন ক্রিস্পি লাচ্ছা পরোটা, অথবা খেতে পারেন মজাদার পিৎজা, সাথে একটুখানি কাবাব! তাছাড়া চাইনিজ মেন্যু’র বিশাল এক তালিকা তো থাকছেই। ক্ষিধেটা একটু কম থাকলে অথবা খাবার শেষে চেখে দেখতে পারেন তাদের ক্যাফে মেন্যু থেকে কফি, শেক এবং স্মুদি।

খাবার খেতে যাওয়া এখন শুধুমাত্র দরকারের খাতার মধ্যেই সীমাবদ্ধ নয়। অনেক ভোজনরসিক মানুষ আছেন যাদের জন্য মজাদার নিত্যনতুন আইটেম চেখে দেখাটাই একটা বিনোদন বলা যায়, যার জন্য তারা শুধু নিজস্ব শহর না, শহরের বাইরেও চলে যান। অনেকের কাছে নতুন নতুন খাবার খাওয়া আসে শখ হিসেবে, আবার কারও কাছে খাবার একটি শিল্প। অন্যদিকে, কিছু খাদ্যবিলাসী আছেন যাদের কাছে খাবার একটি ভালোবাসার বিষয়। যে যেমনই হোক, মগবাজারের বড়’স থাকছে সবার জন্যই!

মগবাজার ওয়্যারলেস রেইলগেটের গ্রিন সাতমহলের সাত তলায় অবস্থিত বড়’স সম্প্রতি কার্যক্রম শুরু করে মগবাজার এবং আশেপাশের এলাকাবাসীর জন্য মজাদার খাবার উপভোগ করার এক অনন্য সুযোগ এনে দিয়েছে। এর আগে, বসুন্ধরায় ‘বড় ভাই’স’ নামে চলাকালীন ব্যাপক সাড়া পেয়েছিল এই রেস্টুরেন্টটি।

আপনার মন্তব্য

আলোচিত