সিলেটটুডে ডেস্ক

১৫ জুলাই, ২০২০ ২৩:৪৩

বিআরটিএ’র সকল ফি বিকাশে পরিশোধ, ট্যাক্স টোকেন পৌঁছাবে নিজ ঠিকানায়

এখন নিজের সুবিধামত সময়ে সুবিধামত স্থান থেকে বিআরটিএ’র সকল সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারবেন যেকোনো গ্রাহক এবং ট্যাক্স টোকেন পেয়ে যাবেন নিজের ঠিকানায়।

বর্তমানে কেবল বিকাশেই বিআরটিএ ফি পরিশোধ করে ঘরে বসে ট্যাক্স টোকেন পাওয়ার সুযোগ আছে। ফি পরিশোধের পর গ্রাহকের প্রদত্ত ঠিকানায় পরবর্তী কয়েক কার্যদিবসের মধ্যে ট্যাক্স টোকেন পৌঁছে যাবে।

ফলে করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে জরুরি বিআরটিএ’র সেবা নেয়া আরও সহজ হল।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি( বিআরটিএ) ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়ন, মোটরযান নিবন্ধন, মালিকানা হস্তান্তর, ডিজিটাল নিবন্ধন সার্টিফিকেট, মোটরযানের ফিটনেস ইস্যু ও নবায়ন, ট্যাক্স টোকেন ইস্যু ও নবায়ন এবং রুট পারমিট ইস্যু ও নবায়ন সহ সকলসেবার ফি বিকাশে পরিশোধ করতে পারবেন গ্রাহক।

বিজ্ঞাপন

ফি পরিশোধ করতে https://www.ipaybrta.cnsbd.com/index/login এই লিংকে ক্লিক করে প্রথমবার গ্রাহককে বিআরটিএ’র সার্ভিস পোর্টালে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। পরবর্তীতে ipaybrta লিংক অথবা https://bsp.brta.gov.bd/login/ এই লিংকে ক্লিক করে সেবার জন্য আবেদন করতে পারবেন।

লগইন করার পর যে সেবা নিতে চান গ্রাহক, তা নির্বাচন করবেন। পরের ধাপে পেমেন্ট নিশ্চিত করার পর বিকাশ গেটওয়ে নির্বাচন করতে হবে। বিকাশ পেমেন্ট গেটওয়েতে বিকাশ নম্বরটি দিতে হবে। ওয়ান টাইম পাসওয়ার্ড ও পিন দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য বিকাশে বিআরটিএ ফি পরিশোধে গ্রাহকের জন্য ১.৫ শতাংশ কনভিনিয়েন্স চার্জ হবে। যা ফি পরিশোধের সময়েই পরিশোধ করতে হবে। ট্যাক্স টোকেন নিজের ঠিকানায় হাতে পাওয়ার পর ৩৫ টাকা ডেলিভারি চার্জ পরিশোধ করতে হবে।

বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, লাইনে দাঁড়িয়ে বিল পরিশোধের চিত্রটা একটু একটু করে বদলে দিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বিআরটিএ’র মত জরুরি সেবার ফি বিকাশে পরিশোধ করে ঘরে বসে ট্যাক্স টোকেন পাওয়ার এই সেবা গ্রাহকের জন্য করোনাকালীন এই সময়ে বাড়তি স্বস্তি বয়ে আনবে বলে আমাদের আশা।

আপনার মন্তব্য

আলোচিত