আইসিটি ডেস্ক

০৭ নভেম্বর, ২০২০ ১৫:৩৮

ভারতে হোয়াটসঅ্যাপ পে’র অনুমোদন

ভারতে অনুমোদন পেয়েছে ফেসবুকের মালিকানাধীন অনলাইনে অর্থ লেনদেনের অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ পে। খবর এনডিটিভি। শুক্রবার (৬ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে এই অনুমোদনের কথা জানিয়েছে ন্যাশনাল পেমেন্টেস কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই)।

তবে, হোয়াটসঅ্যাপ পে'কে ধাপে ধাপে তাদের কার্যক্রম বিস্তৃত করার নির্দেশনা দিয়েছে ভারত সরকার। তার অংশ হিসেবে, ভারতের ৪০ কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর মধ্যে প্রাথমিকভাবে দুই কোটি ব্যবহারকারী এই সেবার আওতায় আসবেন। এক্ষেত্রে, ইউপিআই সাপোর্টেড ব্যাংক ডেবিট কার্ড দরকার হবে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে হোয়াটসঅ্যাপ পে'র কর্ণধার প্রতিষ্ঠান ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ ভিডিওবার্তায় বলেন, তারা এনপিসিআই'র সঙ্গে একযোগে কাজ করছিলেন। ইউপিআই ব্যবহার করে হোয়াটসঅ্যাপ পে -তে অন্য অ্যাপ ব্যবহারকারীরাও অর্থ লেনদেন করতে পারবেন।

জুকারবার্গ আরও বলেন, এখন থেকে হোয়াটসঅ্যাপ পে ব্যবহার করে মাত্র একটি মেসেজের মাধ্যমে অর্থ লেনদেন করা যাবে। এই সেবার সঙ্গে ১৪০টি ব্যাংকও সংযুক্ত রয়েছে।

এদিকে, এই সেবা চালু করার প্রাক্কালে ভারতের ধনকুবের মুকেশ আম্বানির মালিকানাধীন জিও প্লাটফর্মস লিমিটেডের ৯.৯৯ শতাংশ শেয়ারের মালিকানা কিনে নিয়েছে ফেসবুক।

আপনার মন্তব্য

আলোচিত