সিলেটটুডে ডেস্ক

১৩ জানুয়ারি, ২০১৬ ০১:২৪

ফেসবুক-তারানা বৈঠক: সমস্যা সমাধানে ‘সমঝোতা’

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম মঙ্গলবার সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠক শেষে এক ফেসবুক স্ট্যাটাসে তিনি ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে সমস্যা সমাধানে ‘সমঝোতায়’ পৌঁছেছেন বলে জানিয়েছেন।

তারানা হালিম মঙ্গলবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় তার ফেসবুক স্ট্যাটাসে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেন।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, সিঙ্গাপুরে অবস্থিত ফেসবুকের এশিয়া অঞ্চলের সদর দফতরে তাদের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ফেসবুক সম্পৃক্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করলাম। আমাদের আলোচনায় বাংলাদেশে ফেসবুক নিয়ে যে যে সমস্যাগুলো সৃষ্টি হয়েছে সেগুলো অতি দ্রুততার সঙ্গে কিভাবে সমাধান করা যায় সেগুলো নিয়ে বেশ কয়েকটি বিষয়ে তাদের সঙ্গে সমঝোতায় পৌঁছানো সম্ভব হয়েছে।

বৈঠকে অংশ নিতে যাওয়ার আগে তারানা হালিম বলেছিলেন, ১২ জানুয়ারি সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছি। ওই বৈঠকে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে সাইবার নিরাপত্তা, নারীর প্রতি অবমাননা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হবে।

প্রতিমন্ত্রী তারানা হালিম প্রায় দুই সপ্তাহের জন্য সিঙ্গাপুর ও মালয়েশিয়া ভ্রমণে রয়েছেন। এই সফরে তাঁর ফেসবুক ছাড়াও গুগল ও মাইক্রোসফটের সঙ্গেও বৈঠকের কথা রয়েছে।

প্রসঙ্গত, গত নভেম্বরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে চিঠি লেখেন তারানা হালিম। ওই চিঠির উত্তরে ঢাকায় ৬ ডিসেম্বর ফেসবুকের দক্ষিণ এশীয় অঞ্চলের দুই আঞ্চলিক প্রতিনিধির সঙ্গে বৈঠক করেন। বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তারানা হালিম, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ফেসবুকের দুই আঞ্চলিক প্রতিনিধিদের মধ্যে ছিলেন পাবলিক পলিসি ম্যানেজার দীপালী লিবার হ্যান এবং দক্ষিণ এশিয়ায় আইন প্রয়োগ বিশেষজ্ঞ বিক্রম লাং।

আপনার মন্তব্য

আলোচিত