সিলেটটুডে ডেস্ক

২৪ মার্চ, ২০১৬ ১৭:৫৯

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন না হলে পর্যায়ক্রমে সংযোগ বন্ধ

আগামী ৩০ এপ্রিলের মধ্যে যে সব মোবাইল ব্যবহারকারী বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করবেন না প্রাথমিকভাবে তাদের সংযোগ কয়েক ঘণ্টার জন্যে বন্ধ করে দেওয়া হবে, এবং এরপর পর্যায়ক্রমে সে সব সংযোগ বন্ধ করে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।  

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন বিষয়ে দেশব্যাপী সমালোচনা থাকলেও এ সময়সীমার মধ্যে নিবন্ধন সম্পন্ন হবে বলে আশাপ্রকাশ প্রতিমন্ত্রীর।

বৃহস্পতিবার (২৪ মার্চ) তিনি চট্টগ্রামে এরিকসন বাংলাদেশের কার্যালয় ও ‘ইন্টারনেট অব থিংস (আইওটি) পোর্টাল’ উদ্বোধন করতে গিয়ে এ কথা জানান।

তারানা হালিম বলেন, আমি বারবার বলেছি বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিমের তথ্য এনআইডিতে যাচ্ছে। অন্য কোথাও সংরক্ষিত হচ্ছে না। এটি আমি এনসিওর করছি।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ৩০ এপ্রিলের পর পর্যায়ক্রমে যেসব মোবাইল ফোন কোম্পানির সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করা হয়নি সেগুলোতে সংকেত পাঠাবো।

প্রতিমন্ত্রী বলেন, এসব সিম কয়েক ঘণ্টার জন্যে বন্ধ করে দেওয়া হবে। এভাবে ক্রমান্বয়ে একপর্যায়ে সেগুলো বন্ধ হয়ে যাবে। আমরা এটি করবো কয়েক ঘণ্টা বন্ধ করে ইংগিত দিলে সিমের মালিক গিয়ে নিবন্ধন করে নেবেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত ইওহান ফ্রিজেল, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এবং এরিকসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আপনার মন্তব্য

আলোচিত