সিলেটটুডে ওয়েব ডেস্ক

১৫ জুন, ২০১৬ ১৯:২০

সেরা অ্যান্ড্রয়েড গেম

অবসরে আমরা অনেকে গেম খেলে সময় কাটাতে পছন্দ করি। আর আধুনিক যুগে স্মার্টফোন এতটাই ক্ষমতাধর যে, অতিরিক্ত গেম স্টোরে রাখতেও বেগ পেতে হয় না। ইচ্ছে হলেই হ্যান্ডসেটে স্টোর করে রাখা পছন্দসই গেমটি নিয়ে বসে যাওয়া যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার। অনেক গেমের মাঝে কোনটি সেরা আর মজার, তা বোঝা দুষ্কর হয়ে পড়ে। তাই অ্যান্ড্রয়েডে চলে এমন আকর্ষণীয় গেম।


ব্লোন অ্যাওয়ে: ফার্স্ট ট্রাই
হেনড্র্রিককে নিয়ে ব্লোন অ্যাওয়ের গল্প। গেমের নায়ক হেনড্রিকের নতুন বাড়ির ওপর দিয়ে বয়ে যায় ঝড়। এতে লণ্ডভণ্ড হয়ে যায় সব জিনিস। সঙ্গে থাকে শুধু এক জোড়া টেলিপোর্টিং জুতো। ঝড়ো হাওয়ার রহস্য উন্মোচনই মূল খেলা। ১২০টি লেভেল রয়েছে এতে। হেনড্র্রিকের বিধ্বস্ত বাড়ির অংশগুলো সংগ্রহ করতে হয় গেমারকে। প্রতিটি লেভেল ডিজাইন করা হয়েছে দারুণভাবে।


কালার সুইচ
ফোর্টাফাই গেমস নির্মিত এ গেমটি খুবই আসক্তিকর। স্ক্রিনে ট্যাপ করেই খেলতে হয়। ঘূর্ণায়মান বিভিন্ন আকারের রঙিন বলগুলো সংগ্রহের চেষ্টা চালাতে হয় গেমারকে। শুনে মনে হচ্ছে খুবই সহজ। কিন্তু তা নয়। সবসময়ই পরিবর্তনের মধ্যে থাকে বলের রঙ। তাই সংগ্রহটা কঠিন হয়ে যায়।


ক্ল্যাশ রয়্যাল
ক্ল্যাশ অব ক্ল্যানস স্রষ্টার সৃষ্টি এ গেম। একাধিক খেলোয়াড় নিয়ে খেলতে হয় ক্ল্যাশ রয়্যাল। রাজকীয় সব চরিত্র নিয়ে তৈরি গেমটিতে জয়লাভের জন্য গেমারকে নিতে হয় উপযুক্ত কৌশল। ক্ল্যাশ রয়্যাল দুজন মিলেও খেলা যায়। একা খেলতে বসলে উন্মোচন হতে থাকে প্রতিযোগিতার নতুন ক্ষেত্র ও হিরো। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

আপনার মন্তব্য

আলোচিত