সিলেটটুডে ডেস্ক

১৬ জুন, ২০১৬ ১৭:৫০

বাংলাদেশে এসেছে মোবাইল কোম্পানি আইটেল

দেশের বাজারে এসেছে বিশ্বখ্যাত মোবাইল কোম্পানি আইটেল মোবাইল।

সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে উৎকৃষ্ট প্রযুক্তির আফ্রিকার আধুনিক ব্র্যান্ডখ্যাত এই কোম্পানির ৫টি মুঠোফোন বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে। মাত্র ৮৭০ টাকা থেকে শুরু হয়ে সর্বোচ্চ ৬ হাজার ৪০০ টাকার মধ্যে পাওয়া যাবে বিভিন্ন মডেলসহ স্মার্টফোন।

প্রান্তিক অঞ্চলকে টার্গেট করে ইতোমধ্যে প্রত্যন্ত অঞ্চলেও চালু করা হয়েছে সার্ভিস সেন্টার। বৃহস্পতিবার (১৬ জুন) ঢাকা রিপোর্টাস ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কোম্পানিটির পক্ষে এসব তথ্য জানানো হয়।

এসময় কোম্পানিটির নানা দিক তুলে ধরেন কান্ট্রি ম্যানেজার শ্যামল সাহা। ওই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেলস ম্যানেজার স্টেফেন গুও, জেরি হে, টিম লিও ও মার্কেটিং ম্যানেজার মিথুন হালদার।

এসময় শ্যামল সাহা বলেন, বিশ্বব্যাপী অত্যাধুনিক মোবাইল হ্যান্ডসেট এর জগতে আইটেল অগ্রদূত। যার মূল লক্ষ্য হচ্ছে পৃথিবীর সকল মানুষকে যোগাযোগের এক নিবিড় বন্ধনে আবদ্ধ করা। এ ব্রান্ডের মূলনীতি হলো সম্পৃক্ত হও এবং উপভোগ কর। তিনি বলেন, বাংলাদেশে আমরা ৫ মাস আগে কার্যক্রম শুরু করেছি। ভবিষ্যতে আরও বড়সড় আয়োজনের মাধ্যমে দেশের বাজারে আমাদের জানান দেওয়া হবে। গুণগত মান ও সেবা নিশ্চিত আমাদের মূল লক্ষ্য। বর্তমানে ৫ টি মুঠোফোন বাজারে পাওয়া যাচ্ছে, যা ৮৭০ টাকা থেকে শুরু হয়ে সর্বোচ্চ ৬ হাজার ৪০০ টাকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আইটেল মোবাইল ২০০৭ সালে হংকং এ প্রতিষ্ঠিত হয়েছিল। এটি ট্রানশান হোল্ডিং এর একটি শাখা কোম্পানি। ট্রানশান হোল্ডিং এর সঙ্গে বিশ্বখ্যাত কোম্পানি গুগল, ফেসবুক, ইনটেল, সনি, মাইক্রোসফট, মিডিয়াটেক, ওয়ারেন্স, কোয়ালকমের মধ্যে যৌথ বাণিজ্য চুক্তি রয়েছে। ট্রানশান হোল্ডিং হচ্ছে পৃথিবীব্যাপী ১ নং ফিচার ফোন এবং আফ্রিকার প্রথম সারির তিনটি মোবাইল ব্রান্ডের একটি।

২০১৫ সালে এই কোম্পানি ৩০ মিলিয়ন মোবাইল ফোন বিক্রির এক অনন্য সীমারেখা পার করে। ট্রানশান বিশ্বব্যাপী মোবাইল শিফটমেন্ট এ ৭ম স্থান অধিকার করেছে। গত দশকে ট্রানশান হোল্ডিং ফ্রান্স, নাইজেরিয়া, কোনিয়া, সৌদি আরব, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, চায়না, হংকং প্রভৃতি দেশে ৪০ এর অধিক অফিস স্থাপন করেছে।

তাছাড়া ট্রানশান হোল্ডিং এর রয়েছে ৫টি উৎপাদনকারী কারখানা, এর মধ্যে ২টি আফ্রিকাতে ও ৩টি চায়নাতে। ইতোমধ্যে ৬ষ্ঠ কারখানাটি ভারতে স্থাপন করার পরিকল্পনা গৃহীত হয়েছে। উন্নত প্রযুক্তি ও পণ্যের গুণগত মান নিশ্চিত করে কোম্পানিটি বাজারে ছেড়েছে স্মার্টফোন। সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন ক্যামেরা, দীর্ঘ মেয়াদী ব্যাটারি ও জাভা সংযুক্ত উৎকৃষ্ট মানের ফিচার সম্পন্ন হওয়ায় এই হ্যান্ডসেট ব্যবহারে আসবে এক নতুন অভিজ্ঞতা যেন এক চমক।

আপনার মন্তব্য

আলোচিত