সংবাদ বিজ্ঞপ্তি

১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:১০

আসছে লেনোভোর নতুন দুই মডেলের স্মার্টফোন

বাংলাদেশে নতুন দুই মডেলের স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে লেনোভো। মডেল দুটি হলো- লেনোভো এ৫ এবং লেনোভো এ৬ নোট। দীর্ঘ বিরতির পর বাংলাদেশের লেনোভোর স্মার্টফোন বাজারজাত করবে স্মার্ট টেকনোলজি। ২০১৬ সালে স্মার্ট টেকনোলজির হাত ধরে লেনোভোর মোবাইল ও স্মার্টফোন বাংলাদেশের বাজারে আসে।

লেনোভো এ৫-এর বৈশিষ্ট্য: লেনোভো এ৫ মডেলের ফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম এবং ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি সাথে ১০ ওয়াটের টার্বো চার্জিং সুবিধা। ফোনটির অন্যতম আকর্ষণ এর ক্যামেরা। ডিভাইসটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে, এ ছাড়া এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আছে পেছন দিকে। ফোনটি দিয়ে ছবি তুলে সেগুলো ডিএনজি ফরম্যাটে সংরক্ষণ করা সম্ভব।

ফোনটির দাম ১১ হাজার ৫০০ টাকার মধ্যে হতে পারে।

লেনোভো এ৬ নোট-এর বৈশিষ্ট্য: ৬.০৮৮ ইঞ্চি ওাটার ড্রপ মেগা ডিসপ্লের ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ব্যবহৃত হয়েছে। এই ফোনটিতে হেলিও পি২২ প্রসেসর ইউজ করা হয়েছে, যা একটি ১২ ন্যানোমিটারের প্রসেসর। ফলে এর গেমিং পারফরমেন্স এবং মাল্টি টাস্কিং অসাধারণ হবে। ফোনটিতে রয়েছে ৮৮ শতাংশ স্ক্রিন টু বডি রেটিও। স্মার্টফোনটিতে চার হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির পাশাপাশি রয়েছে ১০ ওয়াটের টার্বো চার্জিং সুবিধা। লেনোভো এ৬ নোটের অন্যতম আকর্ষণ হচ্ছে এর ডুয়েল ক্যামেরা যাতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যাবহার করা হয়েছে। ডিভাইসটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সাথে রয়েছে ২ মেগাপিক্সেলের এ আই ক্যামেরা। সামনের দিকে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

লেনোভো এ৬ নোটের দাম ১৫ হাজার টাকার মধ্যে হতে পারে জানিয়েছে স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত