সিলেটটুডে ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৫ ১৮:৩০

আইইএলটিএস শিক্ষার্থীদের জন্য অ্যাপ্স তৈরি করলেন তরুণ প্রোগ্রামার রুহিন

IELTS পরীক্ষার্থীদের জন্য “IELTS 4 steps” নামের অ্যান্ড্রয়েড অ্যাপ্স তৈরি করলেন বাংলাদেশের তরুণ প্রোগ্রামার এস এ এস রুহিন। যেকোন অ্যান্ড্রয়েড মোবাইলে অ্যাপসটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে।


বিদেশে স্কলারশিপ নিয়ে পড়তে ইংরেজি ভাষার ওপর দখল থাকতে হয়। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া সহ অধিকাংশ দেশের ইউনিভার্সিটিগুলুতে আবেদন করতে IELTS পরীক্ষার ভাল গ্রেড দেখাতে হয়।

এ বিষয়গুলো মাথায় রেখে রুহিন অ্যাপসটি তৈরি করেছেন বলে জানিয়েছে। এক্ষেত্রে বাংলাদেশ, ভারত,যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়ায় অভিজ্ঞ শিক্ষকদের সহযোগিতা নেওয়া হয়েছে।
IELTS পরীক্ষা কি কিভাবে দিতে হয়? পরীক্ষার চারটি মডিউলের প্রশ্ন কিভাবে আসে ? কিভাবে উত্তর দিতে হয় ইত্যাদি টিপস অ্যাপসে দেওয়া হয়েছে।
অ্যাপ্লিকেশনটি ইনস্টল করলে ব্যবহারকারিরা যে সুবিধাগুলো পাবেন তা হলো- IELTS পরীক্ষার সম্পূর্ণ ওভারভিউ। একাডেমিক ও জেনারেল ট্রেনিংয়ের মধ্যে পার্থক্য। স্পিকিং মডিউল কি?, কিভাবে আন্সার করতে হয়, তা উদাহরণসহ রয়েছে। লিসেনিং মডিউল কি ও কিভাবে আন্সার করতে হয়। রাইটিং মডিউল কি ও কিভাবে আন্সার করতে হয়। রিডিং মডিউল কি ও কিভাবে আন্সার করতে হয়।

দুই হাজারেরও বেশি প্রয়োজনীয় Synonym Antonym। ৩৫০ এরও বেশি প্রয়োজনীয় Vocabulary। British ও American শব্দের পার্থক্য। ৪০ এরও বেশি common Que card এবং স্পিকিং মডিউল part one এর বিভিন্ন প্রশ্ন উত্তর।
Google play store এ “IELTS 4 steps” লিখে সার্চ করে মাত্র ১.৬৯ মেগাবাইটের অ্যাপ্লিকেশনটি ইন্সটল করে নিতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারিরা।
অ্যাপ্লিকেশন উন্মুক্ত করে বেশ সাড়া পাচ্ছেন বলে জানান মৌলভীবাজার সরকারি কলেজের অনার্স ইংলিশ ডিপার্টমেন্টের প্রথম বর্ষের ছাত্র রুহিন।

লিংকটি হলো: https://play.google.com/store/apps/details?id=com.developerground.ielts4steps

আপনার মন্তব্য

আলোচিত