সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৮ অক্টোবর, ২০১৫ ২৩:৪৯

গরু বিতর্কে বিরক্ত মোদি

গরুর মাংস খাওয়া আর গরু হত্যা বিতর্ক ভারতে যেন থামতেই চাইছে না। একের পর এক রথি-মহারথিরা এ বিতর্কে অংশ নিয়ে ক্রমে বিতর্ককে আরও বেশী করে উস্কে দিচ্ছেন। আর এতে চরম বিরক্ত হয়ে পড়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতের বিজেপির আইনপ্রণেতা সাকশি মহারাজ এমন একটি আইন প্রণয়নের কথা বলেছেন তাতে করে যারা গোহত্যা করে তাদের মৃত্যুদণ্ড দেওয়া হবে। নিজের প্রস্তাবিত আইনের উপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, গোহত্যার সঙ্গে জড়িতদের মৃত্যুদণ্ডের আইনটি নিয়ে এখন আরো কঠোরভাবে ভাবার সময় হয়েছে। তিনি হরিয়ানার মূখ্যমন্ত্রী মনোহরলাল খাত্তারের সঙ্গে একমত পোষণ করে বলেন, মুসলিমদের গরুর মাংস খাওয়া বাদ দেওয়া উচিত।

অন্যদিকে বিফ পার্টির আয়োজন করার অপরাধে জম্বু ও কাশ্মীরের স্বতন্ত্র এমএলএ আব্দুল রশিদ খানের উপর হামলা করে আমন্ত্রিতরা। সেই বিষয়ে সাকশি মহারাজের বক্তব্য, তার উপর আক্রমণটা ছিলো এক ধরনের প্রতিক্রিয়া। তার কার্যক্রমেই বিরক্ত হয়ে উঠেছিলো সবাই।

অবশ্য পার্টি নেতাদের এমন সব মন্তব্যে বিরক্ত হয়ে উঠেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি খানিকটা রাগান্বিতও হয়েছেন।

বিজেপির প্রধান অমিত শাহ কিছু দলীয় নেতাদের একত্রে দেখা করার আহবান জানিয়েছেন যারা সম্প্রতি গরুহত্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় বেশ প্রভাব এসেছে দলের উপর। অমিত শাহ তাই সবাইকে সতর্কও করেছেন মন্তব্য করার ব্যাপারে।

আমন্ত্রিতদের মধ্যে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাত্তার, ইউনিয়ন মিনিস্টার মহেশ শর্মা, দলের বিধানকর্তা সঙ্গীত সোম এবং সাকশি মহারাজও রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত