সিলেটটুডে ডেস্ক

২৮ জুন, ২০২১ ১৮:২০

করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে কবীর সুমন

শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় সোমবার ভোরে পশ্চিমবঙ্গের কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে বরেণ্য সঙ্গীতশিল্পী কবীর সুমনকে। জ্বর এবং অন্যান্য কিছু সমস্যাও রয়েছে তার।

এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন সুমন। হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডাক্তার সৌমিত্র ঘোষ সুমনের চিকিৎসার দায়িত্বে রয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, ভর্তির সময় সুমনের শরীরে অক্সিজেনের মাত্রা ছিল ৯০। এই মুহূর্তে অক্সিজেন দিতে হচ্ছে শিল্পীকে। অন্যান্য ওষুধও চলছে। সুমনের কোভিড পরীক্ষাও করা হয়েছে। যদিও এখনও রিপোর্ট আসেনি। এ ছাড়া সুমনের বুকের এক্স-রে, স্ক্যান ও রক্তপরীক্ষা করা হবে বলেও জানা গিয়েছে।

৭২ বছর বয়সি বিখ্যাত সঙ্গীতশিল্পী সুমন একটা সময় প্রত্যক্ষ রাজনীতিতেও এসেছিলেন। তৃণমূলের হয়ে যাদবপুর থেকে লোকসভার সাংসদ হন তিনি। যদিও পরবর্তীকালে দলের সঙ্গে তার দূরত্ব কিছুটা বেড়েছিল। পরে তা মিটেও যায়। যদিও পরে আর কোনও নির্বাচনে প্রার্থী হননি তিনি। গত এপ্রিল মাসেই বাংলা নববর্ষের দিন দেশপ্রিয় পার্কে একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা শোনা যায় সুমনের গলায়। নাগরিকত্ব আইন নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলের সুরে বার বার সরব হয়েছেন শিল্পী। বয়সজনিত কারণে ইদানীং মাঝেমধ্যেই তার শারীরিক সমস্যা দেখা যাচ্ছিল। এ বার হাসপাতালে ভর্তি হতে হল শিল্পীকে।

আপনার মন্তব্য

আলোচিত