সিলেটটুডে ডেস্ক

১৬ আগস্ট, ২০২১ ২১:৪৩

কাবুলে উড়ন্ত বিমানের চাকা থেকে ছিটকে দুজনের মৃত্যু

কাবুল বিমানবন্দর থেকে উড়াল দেয়া একটি ফ্লাইটের ভয়াবহ ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, উড়ন্ত বিমান থেকে ছিটকে মাটিতে পড়ছেন দুইজন।

সবকিছু তালেবানের হাতে চলে যাওয়ায় পর দেশ ছাড়তে মরিয়া হয়ে উঠেছে আফগানিস্তানের অনেক নাগরিক। যে করেই হোক বিমানে একটু জায়গা পেতে প্রাণপণ চেষ্টা করছেন তারা।

এর মধ্যে কাবুল বিমানবন্দর থেকে উড়াল দেয়া একটি ফ্লাইটের ভয়াবহ ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, উড়ন্ত বিমান থেকে ছিটকে মাটিতে পড়ছেন দুইজন।

সংবাদমাধ্যমগুলো বলছে, কাবুল বিমানবন্দরের পাশে উড়ন্ত বিমান থেকে পড়ে দুইজনের মৃত্যু হয়েছে। তারা বিমানের চাকার সঙ্গে নিজেদের বেঁধে দেশ ছাড়তে চেয়েছিলেন।

কাবুল ও প্রেসিডেন্ট প্রাসাদ দখল করে বিজয় ঘোষণার পর প্রাণনাশের আতঙ্কের মধ্যে সময় কাটাচ্ছেন আফগানিস্তানের জনসাধারণ। দেশ ছাড়তে মরিয়া হয়ে উঠেছেন তারা। এ জন্য জড়ো হয়েছেন কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে।

বিমানবন্দরে কোনো বিমান নামলেই তা ভরে যাচ্ছে মুহূর্তেই। বিমানে তাড়াহুড়া করে উঠতে গিয়ে মৃত্যু হয়েছে পাঁচজনের।

রোববার বিকেলে কাবুলে প্রবেশ করেই তালেবান থেকে বলা হয়েছিল, তারা সাধারণ ক্ষমা ঘোষণা করেছে। ভয়ে বা আতঙ্কিত হয়ে নাগরিকেরা যেন দেশ না ছাড়েন। তালেবানদের এমন আশ্বাসে আস্থা রাখতে পারছেন না কাবুলবাসী।

কাবুল বিমানবন্দরের বেশ কিছু ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে বিমানবন্দর এলাকায় মানুষের প্রাণপণে ছোটাছুটির দৃশ্য দেখা যায়। বিমানে উঠতে তাদের সেকি চেষ্টা!

আপনার মন্তব্য

আলোচিত