আন্তর্জাতিক ডেস্ক

১২ এপ্রিল, ২০২২ ১৪:১৪

শেহবাজ শরিফের ওপর নির্ভর করছে রমিজ রাজার ভবিষ্যৎ

জাতীয় পরিষদে অনাস্থা ভোটে হেরে পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব হারিয়েছেন ইমরান খান। ক্ষমতা থেকে তিনি সরে দাঁড়ানোর পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় দেশটির নতুন প্রধানমন্ত্রী হলেন মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শেহবাজ শরিফ। পাকিস্তানের ১৭৪ জন আইন প্রণেতা তার পক্ষে ভোট দিয়েছেন

এখন শেহবাজ শরিফের ওপর নির্ভর করছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে রমিজ রাজার ভবিষ্যৎ। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় আছেন তিনি। এমনটাই জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম ডন ও ক্রিকেট পাকিস্তান।

ইমরান খানের ঘনিষ্ঠ বন্ধু রমিজ রাজা। ক্ষমতায় থাকাকালীন রাজাকে পিসিবির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেন ইমরান খান। কিন্তু মেয়াদ শেষ না হওয়ার আগে প্রধানমন্ত্রীত্ব ছাড়তে হওয়ায় ঝুঁকিতে পড়ে গেছেন রমিজ রাজাও।

গুঞ্জন চলছে, পিসিবির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াতে পারেন তিনি। তার পরিবর্তে দায়িত্ব নিতে পারেন নাজাম শেঠি।

এদিকে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে নিয়ে পাকিস্তানের চার জাতি টুর্নামেন্ট আয়োজন নিয়ে আইসিসির সঙ্গে দুবাইয়ে যে বৈঠক করেছিল, তাতেও সফল হননি রমিজ রাজা। অবশ্য সম্প্রতি ২৪ বছর পর অস্ট্রেলিয়াকে পাকিস্তানে এনে ওয়ানডে ও টেস্ট সিরিজও আয়োজন করে সফল তিনি। তাতে প্রায় ২০০ কোটি লাভের মুখও দেখেছে পিসিবি।

আপনার মন্তব্য

আলোচিত