আন্তর্জাতিক ডেস্ক

১৯ ডিসেম্বর, ২০২২ ১৩:৩৮

কানাডায় আবাসিক ভবনে বন্দুকধারীর গুলিতে নিহত ৫

কানাডার অন্টারিওর ভন এলাকায় একটি আবাসিক ভবনে বন্দুকধারী গুলি চালিয়েছে। এতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। আহতের সংখ্যা এখনো জানা যায়নি। কানাডার কর্তৃপক্ষর বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমস।

টরন্টো পুলিশ জানিয়েছে, টরন্টো থেকে প্রায় ২০ মাইল উত্তরের ভন শহরে স্থানীয় সময় রোববার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

অন্টারিওর ইয়র্ক আঞ্চলিক পুলিশের মুখপাত্র মানিভা আর্মস্ট্রং রোববার রাতে এক সাক্ষাৎকারে বলেন, হামলায় কতজন আহত বা নিহত হয়েছেন তা সুনির্দিষ্টভাবে জানতে পুলিশ কর্মকর্তারা কাজ করছেন। পুলিশের গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়েছেন বলেও নিশ্চিত করেছেন মানিভা আর্মস্ট্রং। তবে তিনি বন্দুকধারীর নাম-পরিচয় প্রকাশ করেননি। মানিভা আর্মস্ট্রং বলেছেন, ‘বন্দুকধারী একজন ছিলেন নাকি আরও কয়েকজন ছিলেন, তা অনুসন্ধান করা হচ্ছে।’

মানিভা আর্মস্ট্রং আরও জানান, কী উদ্দেশ্যে বন্দুকধারী এ হামলা চালিয়েছেন, তা তদন্তকারী কর্মকর্তারা খতিয়ে দেখছেন। নিহতদের সঙ্গে বন্দুকধারীর কোনো পূর্ব বিরোধ বা সম্পর্ক ছিল কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এমনকি যাঁরা নিহত হয়েছেন, তাদের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি।

ভবনটির ভেতরে আরও হতাহত মানুষ থাকতে পারে বলে সন্দেহ করছেন মানিভা আর্মস্ট্রং। তিনি বলেছেন, পুলিশ কর্মকর্তারা এখনো ভবনটিতে রয়েছেন। তাঁরা ভবনে তল্লাশি চালাচ্ছেন।

এদিকে নিহতের সংখ্যা ৬ জন বলে দাবি করেছে কানাডার স্থানীয় সম্প্রচারমাধ্যম সিটিভি নিউজ। তারা এক প্রতিবেদনে জানিয়েছে, নিহতদের মধ্যে একজন পুরুষ রয়েছেন। বাকিদের পরিচয় জানা যায়নি। এ ছাড়া গুলিতে আহত এক ব্যক্তি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলেও জানিয়েছে সিটিভি নিউজ।

আঞ্চলিক পুলিশ কর্মকর্তা বলেছেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই বন্দুকধারী গুলি করে পাঁচজনকে মেরে ফেলেছে। পরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন পুরুষ নিহত হয়েছেন। ধারণা করা হচ্ছে তিনিই বন্দুকধারী ছিলেন। তাঁর গুলিতেই পাঁচজন মারা গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত