আন্তর্জাতিক ডেস্ক

২১ ডিসেম্বর, ২০২২ ১৪:১০

আর্জেন্টিনার বিজয়োল্লাসে পুলিশের সাথে সংঘর্ষে নিহত এক

আর্জেন্টিনা ফুটবল দলে বিশ্বকাপ জয়ের উৎসব মাঝ পথেই বাতিল করা হয়েছে। লিওনেল মেসির নেতৃত্বে বিশ্বকাপ জেতার পর মঙ্গলবার বিজয় শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। ছাদ খোলা বাসে ট্রফি নিয়ে খেলোয়াড়রা বুয়েন্স আয়ার্স শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করতে থাকে। কিন্তু মাঝ পথে এক অনাকাঙ্খিত ঘটনার কারণে এ শোভা যাত্রা বাতিল করে খেলোয়াড়দের হেলিকপ্টারে করে সরিয়ে নেয়া হয়।

আর্জেন্টিনার বিজয় উৎযাপন করতে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে আসে। খেলোয়াড়দের বহনকারী গাড়ী চলতে থাকে এর মাঝ দিয়ে। ভীড়ের চাপের কারণে তাৎক্ষণিক সিদ্ধান্তে কয়েকবার রাস্তাও বদল করা হয়। এর মধ্যে দুইজন সমর্থক লাফিয়ে গাড়ী ওঠার চেষ্টা করলে পরিস্থিতি জটিল হয়ে যায়। খেলোয়াড়দের নিরাপত্তা এবং বড় কোন অঘটন যাতে না ঘটে সে কারণে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন তাৎক্ষণিক সিদ্ধান্তে খেলোয়াড়দের হেলিকপ্টারে করে নিরাপদে নিয়ে যায়। খেলোয়াড়দের নিরাপত্তার জন্য পুলিশ সমর্থকদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে সংঘর্ষ বেধে যায়। এর ফলে আনন্দের অনুষ্ঠান পরিনত হয় আতংকে। এ ঘটনায় একজন নিহত হন এবং একজন গুরুতর আহত হন।

শোভাযাত্রা রাস্তায় মোড় ঘোরার সময় দুইজন সমর্থক ব্রিজ থেকে লাফিয়ে খেলোয়াড়দের বহনকারী গাড়ী ওঠার চেষ্টা চালায়। একজন বাসে উঠতে সক্ষম হন এবং অপর জন ছিটকে পড়ে গিয়ে আহত হন। এর পরই খেলোয়াড়দের কয়েকটি হেলিকপ্টারে করে তুলে নেয়া হয়। হেলিকপ্টারগুলো খেলোয়াড়দের নিয়ে সমবেত সমর্থকদের মাথার উপর দিয়ে উড়ে যায়। হেলিকপ্টারে বসে খেলোয়াড়রা দেখতে পান তাদের সাফল্যে আর্জেন্টাইনরা কতটা আনন্দিত হয়েছে। এর পর খেলোয়াড়দের নিরাপদ জায়গায় নামিয়ে সেখান থেকে গাড়ীতে করে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্ডেজের কাছে নিয়ে যাওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত