সিলেটটুডে ডেস্ক

১৯ অক্টোবর, ২০২৩ ১০:৫৫

থামছে না হামলা, গাজায় প্রাণহানি সাড়ে ৩ হাজার

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি সামরিক বাহিনীর অব্যাহত হামলার ১২ দিন পার হলেও সংঘাত থামার কোন লক্ষণ নেই।

এখন পর্যন্ত অবরুদ্ধ এ অঞ্চলটিতে ইসরায়েলি বাহিনীর হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার ৪৭৮ জনে। অব্যাহত এ হামলায় আহত হয়েছেন আরও ১২ হাজারেরও বেশি বাসিন্দা।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার (১৮ অক্টোবর) এই তথ্য জানায়। খবর আনাদলু এজেন্সি।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া অব্যাহত ইসরায়েলি বিমান হামলা ও অভিযানে গাজা উপত্যকায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার ৪৭৮ জনে পৌঁছেছে এবং আহত হয়েছেন আরও ১২ হাজার ৬৫ জন বাসিন্দা। আহত ও নিহতদের মধ্যে ৭০ শতাংশই নারী, ও শিশু। এছাড়া হামলার কারণে সৃষ্ট ধ্বংসস্তূপের নিচে এখনও আটকা পড়ে আছে হাজারেরও বেশি ফিলিস্তিনি।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কেদরা এক সংবাদ সম্মেলনে এই পরিসংখ্যান ঘোষণা করার সময় ‘চলমান ইসরায়েলি আগ্রাসনের গুরুতর পরিণতির’ ওপর জোর দেন। তিনি বলেন, ‘ইসরায়েলি বাহিনীর সংঘটিত গণহত্যার ধারাবাহিকতা জাতিগত নির্মূলের মতো কাজ এবং এটি ফিলিস্তিনি অস্তিত্বের জন্য হুমকিস্বরূপ।’

এদিকে গাজায় ইসরায়েলি হামলার ১৩তম দিনেও অধিকৃত পশ্চিম তীরসহ গাজার স্কুল, হাসপাতাল, শরণার্থী শিবিরের মতো স্থানেও হামলা অব্যাহত রয়েছে। বিভিন্ন স্থানে প্রাণহানির খবর পাওয়া গেছে বলে জানিয়েছে আল জাজিরা।

আপনার মন্তব্য

আলোচিত