সিলেটটুডে ডেস্ক

০১ মে, ২০১৬ ১৪:০৫

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বন্যায় ৬ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে প্রবল বর্ষণ আর বিরূপ আবহাওয়ায় মধ্যে টেক্সাস অঙ্গরাজ্যে বন্যায় ছয়জনের মৃত্যু হয়েছে। টেক্সাসের পুলিশের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান খবরটি নিশ্চিত করেছে।

টেক্সাস পুলিশের কর্মকর্তা ক্যাপ্টেন জেমস মুনিজ জানান, ডালাস থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে টেক্সাসের প্যালেস্টাইন শহরের একটি বাড়ির ছাদ পর্যন্ত বন্যার পানি পৌঁছে গেলে এক দাদী তার চার নাতিকে নিয়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে বাড়ি থেকে বের হন। কিন্তু শেষ পর্যন্ত বন্যার পানির তোড়ে তারা ভেসে যান। শনিবার তাদের মরদেহ উদ্ধার করা হয়।

প্যালেস্টাইনের উত্তরের অ্যান্ডারসন কাউন্টির শেরিফ কার্যালয় জানিয়েছে, ওই এলাকায় ৩০ বছর বয়সী এক ব্যক্তি নিখোঁজ হন। শনিবার বিকেলের দিকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এক ঘন্টারও কম সময়ের মধ্যে টেক্সাসের প্যালেস্টাইনে ১৯ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়, এতে বন্যার সৃষ্টি হয়। সাতটি বাড়ি খালি করে লোকজনকে অস্থায়ী আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া বিভাগ মিসিসিপি নদী সংলগ্ন পূর্ব টেক্সাস এলাকায় আকস্মিক বন্যার এবং নিউ অর্লিন্সে ও লুইজিয়ানার দক্ষিণাঞ্চলে বজ্রঝড়ের সতর্কতা জারি করেছে। টেক্সাস ও ওকলাহোমায় শুক্রবার সাতটি টর্নেডো আঘাত হানে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। সূত্র: দ্য গার্ডিয়ান

আপনার মন্তব্য

আলোচিত