সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৩ জুন, ২০১৬ ১৪:৩৯

বাবা-মার জঙ্গলে ফেলে আসা জাপানের সেই ছেলেকে উদ্ধার

বাবা-মা তাকে রাগ করে জঙ্গলে ফেলে এসেছিলেন। ছেলের অতিরিক্ত দুষ্টুমির কারণে রাগান্বিত বাবা-মা এই কাণ্ড করার পর বিশ্বজুড়ে খবরটি ছড়িয়ে পড়ে।

যদিও পরে তারা অনুশোচনায় ভুগেন। অবশেষে জাপানের হারিয়ে যাওয়া সাত বছরের ইয়ামাতো তানুকাকে খুঁজে পেয়েছে দেশটির উদ্ধারকারী দল।

দেশটির হোক্কাইদো দ্বীপের গভীর এক জঙ্গলে শনিবার হারিয়ে গিয়েছিল সে।

এ সম্পর্কে ইয়ামাতোর বাবা-মা জানিয়েছে, তারা রাগ করে নিজেদের ছেলেকে ওই বনে ফেলে এসেছিল। আসলে তারা তাকে কঠোর শাস্তি দিতে চেয়েছিল। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না।

ছেলেকে হারিয়ে ফেলার পর বাবা-মা নিজেদের ভুল বুঝতে পারেন। তারা জানান, তাদের অতিরিক্ত রাগের কারণে তাদের ছেলেকে অনেক কষ্ট পেতে হয়েছে। এজন্য তারা খুবই লজ্জিত। ওই ঘটনার জন্য ইয়ামাতোর বাবা-মায়ের শাস্তি হতে পারে।

উদ্ধারকারী দলের এক সদস্য জানান, যে জায়গায় ইয়ামাতোকে তার বাবা-মা ফেলে এসেছিল সেখান থেকে ৪ কিলোমিটার দূরে এসডিএফের ঘাঁটির একটি ভবন থেকে শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টায় তাকে উদ্ধার করা হয়।

তিনি জানান, এক সেনা প্যারেডের জন্য প্রস্তুতি নিচ্ছিল। সেসময় ঘাঁটির একটি ভবনের দরজা খুলে শিশুটিকে দেখতে পান তিনি। এসময় ওই সেনা শিশুটিকে প্রশ্ন করে, তুমি কি ইয়ামাতো? ইয়ামাতো মাথা নেড়ে জানায় সেই ইয়ামাতো এবং সে খুব ক্ষুধার্ত। পরে ওই সেনা শিশুটিকে পানি, রুটি ও ভাত খেতে দেয়।

উদ্ধারকারীদের কাছে ইয়ামাতো জানায়, সে আশ্রয় খুঁজে পেতে সারা পহাড়জুড়ে হেঁটে বেরিয়েছে। উদ্ধারের পর হেলিকপ্টারে করে তাকে হাসপাতালে নেয়া হয়। সে শারীরিকভাবে সুস্থ আছে বলে জানিয়েছে চিকিৎসকরা।

আপনার মন্তব্য

আলোচিত