অনলাইন ডেস্ক

২৯ জুন, ২০১৬ ১৭:২৫

গরুর মাংস বিক্রির অভিযোগে গোবর খাইয়ে শাস্তি দিলো ‘গরু রক্ষা’ দল!

নির্যাতনের শিকার রিজওয়ান ও মুক্তার

গরুর মাংস বিক্রির অভিযোগেই দুজনকে ‘হাতেনাতে’ ধরে গোবর-গোমূত্র খেতে বাধ্য করল ‘গরু রক্ষা’ দলের সদস্যরা! নির্মম এই ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থান রাজ্যের বাদাপুর সীমান্তে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, গরুর মাংস বিক্রির অভিযোগে স্থানীয় ‘গরু রক্ষা’ দলের কর্মীরা রিজওয়ান হোসেন ও মুক্তার আক্তার নামে দুজনকে এমন শাস্তি দিয়েছে। তবে শাস্তির শিকার দুজন গরুর মাংস বিক্রির কথা অস্বীকার করেছেন। বর্তমানে থানা হেফাজতে থাকা ওই দুজন জানিয়েছেন, তাঁরা কেবল মাংস পরিবহন করেছেন।  

গরুর মাংস বিক্রির অভিযোগে দুজনকে লাঞ্ছিত করার সময় ধারণকৃত ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়ে গেছে।

এ ব্যাপারে রাজস্থান 'গরু রক্ষা' দলের সভাপতি ধর্মেন্দ্র জয়দেব সংবাদমাধ্যমকে বলেন, রাজস্থানে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ। তবুও এর মাঝেই কিছু অসাধু লোক গরুর মাংস বিক্রি করত।

জয়দেব আরো জানান, এ ব্যাপারে দলের স্বেচ্ছাসেবকরা সতর্ক ছিল। এরই ফলশ্রুতিতে গত সোমবার রাতে মিওয়াত থেকে দিল্লি যাওয়ার পথে ওই দুজনের গাড়ি ধাওয়া করে তাদের কাছ থেকে ৭০০ কেজি গরুর মাংস উদ্ধার করা হয়।

গরুর মাংস উদ্ধারের পর রিজওয়ান ও মুক্তারকে 'গরু রক্ষা' দলের কর্মীরা মারধর করে ফরিদাবাদ থানায় দিয়ে আসে। মারধরের সময় তাদের দুজনকেই গোবর ও গোমূত্র খেতে বাধ্য করা হয়। 

আপনার মন্তব্য

আলোচিত