সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৬ মে, ২০১৭ ১৫:৪২

বাংলাদেশের বিরুদ্ধে কেন্দ্রে নালিশ করবেন মমতা

পশ্চিমবঙ্গর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অভিযোগ, নদীর পানি দূষণ ও নদীর ওপর বাঁধ দেওয়ায় পশ্চিমবঙ্গর বিস্তীর্ণ এলাকা শুকাচ্ছে। মরে যাচ্ছে নদী। বাংলাদেশের ফেলা আবর্জনায় দূষণ বাড়ছে পশ্চিমবঙ্গের চুর্নি নদী, মাথাভাঙা নদীতে। আর এসব অভিযোগ তুলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নালিশ জানাবে মমতা ব্যানার্জির সরকার।

শুক্রবার (৫ মে) রাজ্যের নদীয়া জেলার কৃষ্ণনগরে এক প্রশাসনিক বৈঠকে এমন ঘোষণা দেন মমতা ব্যানার্জি।

এদিন মমতা ব্যানার্জির প্রশাসনিক বৈঠকে উপস্থিত থেকে নদীয়ার কিষেনগঞ্জ বিধানসভার তৃণমূল বিধায়ক সত্যজিত বিশ্বাস বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করা নদীগুলির দূষণ নিয়ে সরব হন। সত্যজিত বিশ্বাস মুখ্যমন্ত্রী মমতার কাছে নালিশ জানান, বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করা চুর্নি নদী, মাথাভাঙা নদী থেকে প্রচণ্ড হারে দূষণ ছড়াচ্ছে।

তিনি বলেন, আগে বাংলাদেশ থেকে বছরে একবার জল ছাড়া হতো। কিন্ত এখন প্রতি মাসে জল ছাড়ছে বাংলাদেশ। ফলে দূষণের মাত্রা যেমন ছড়াচ্ছে, তেমনি দুর্গন্ধে টেকা যাচ্ছে না। এই বিষয়ে মমতাকে একটা কিছু করার অনুরোধ করেন তিনি।

দলীয় বিধায়কের এই অভিযোগ শোনার পর মমতা বলেন, চূর্ণি, আত্রেয়ী, পুনর্ভবা থেকে শুরু করে নদীগুলোর বিষয়ে আমরা বারবার বলেছি। এবারে রাজ্যের সিএফ'কে (চিফ সেক্রেটারি) বলব বিষয়টি নিয়ে কথা বলার জন্য।

বিষয়টি নিয়ে রাজনৈতিক মহলের ধারণা, এ ব্যাপারে ভারতের কেন্দ্রীয় সরকারকেই অভিযোগ জানাবেন মমতা।

আপনার মন্তব্য

আলোচিত