সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৭ ০১:৫৮

গো-রক্ষার নামে হিন্দুস্তান ‘লিঞ্চিস্তানে’ পরিণত হচ্ছে

ভারতে গো-রক্ষার নামে গণপিটুনির ঘটনায় নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকার প্রচ্ছন্ন মদত দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিরোধী দলীয় নেতা মল্লিকার্জুন খাড়গে। সোমবার ভারতীয় পার্লামেন্ট লোকসভার বর্ষাকালীন অধিবেশনে গণপিটুনি নিয়ে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করে একথা বলেন।

খাড়গের অভিযোগ, বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) এবং বজরং দল গণপিটুনির কাজে মদদ দিচ্ছে। এই দুটিই বিজেপির অঙ্গ সংগঠন সংগঠন। এদের কাজে লাগিয়েই চারদিকে গো-রক্ষার নামে গণপিটুনি চলছে।

তিনি বলেন, 'ঝাড়খণ্ড আর মধ্যপ্রদেশ গণপিটুনির কেন্দ্রস্থলে পরিণত হয়েছে। গো-রক্ষার নামে হিন্দুরা হিন্দুদের মারছে, মুসলিমরা মুসলিমদের মারছে। এটা হিন্দুস্তান, একে হিন্দুস্তানই থাকতে দেয়া হোক, এটা যেন লিঞ্চিস্তানে (গণপিটুনিস্তান) পরিণত না হয়।'

লোকসভার বিরোধীদলের এই নেতার অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই নিয়ে যতই নিন্দা করুণ না কেন বাস্তবে কোনো কাজ করছেন না। আজ পর্যন্ত কোনো গো-রক্ষকের কোনো শাস্তি হয়নি। আর সরকারের এই মনোভাবই তাদের সাহস যোগাচ্ছে। দেশবাসী যার জেরে আতঙ্কে বাস করছে।

তিনি বলেন, সব কিছুর মূলে রয়েছে বিজেপির একরোখা মানসিকতা। তারা নিজেদের নীতি আদর্শকে অন্যের উপর চাপিয়ে দিতে চাইছে। তার জেরেই এই অরাজকতা তৈরি হয়েছে দেশে।

তবে লোকসভায় খাড়গের আক্রমণের জবাব দেয়ার চেষ্টা করেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তিনি খাড়গের অভিযোগের জবাবে বলেন, ‌তিনি যে অভিযোগ গুলি ছুড়ছেন সেগুলো ইতিমধ্যেই পুলিশের খাতায় আছে।

দুবেকে খাড়গে পাল্টা প্রশ্ন করেন, কতগুলি অভিযোগ পুলিশের খাতায় উঠেছে। কতজন গ্রেপ্তার হয়েছে?

তিনি বলেন, একদিকে দেশবাসীকে আশ্বাস দেয়া হচ্ছে অন্যদিকে গো-রক্ষার নামে গণপিটুনিতে মদদ দেয়া হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত