আন্তর্জাতিক ডেস্ক

২৮ জুন, ২০১৮ ১৭:৩১

সৌদি আরবে পৃথক সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশির মৃত্যু

সৌদি আরবের মদিনায় দুটি পৃথক সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহতদের সবাই ওমরাহ করতে সৌদি আরবে গিয়েছিলেন।

মঙ্গলবার (২৬ জুন) ওই দুই দুর্ঘটনায় নয় জন আহত হয়েছেন বলে পরিবারের সদস্য ও প্রবাসী বাংলাদেশিরা জানান।

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের হজ কাউন্সিলর মাকসুদুর রহমান জানান, আমরা দুর্ঘটনায় চারজনের মৃত্যুর খবর পেয়েছি। এ বিষয়ে খোঁজ খবর নিয়ে আমরা ব্যবস্থা নেব।

নিহতরা হলেন- ঢাকার মীরপুরের পুরাতন কচুক্ষেতের জুলহাস (৫০), মোহাম্মদপুরের রাশেদ (৬৫), গোপালগঞ্জের আবুল বাশার (৬০) এবং গাইবান্ধার রাসেদুল ইসলাম বাবু (৫৫) ।

কয়েকজন প্রবাসী বাংলাদেশি ও পরিবারের সদস্যদের সূত্রে জানা যায়, ওমরাহ শেষে মদিনা থেকে জেদ্দা বিমানবন্দরে যাওয়ার পথে মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে দুর্ঘটনায় মারা যান জুলহাস, রাশেদ ও বাশার।

এ দুর্ঘটনায় ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার এস এম আবুল খায়ের (৪১), মোহাম্মদপুরের তারিফ ইরতিজা (১২), মোমতাহিন ইসলাম (১৮) ও মোসতারা আক্তার (৪৩), ঢাকার নবাবগঞ্জ উপজেলার নাজমুল (৩৯) এবং মানিকগঞ্জের শফিউল আলম (৩৬) আহত হন।

আহত শফিউল জানান, জেদ্দা এয়ারপোর্টে যাওয়ার জন্য রওনা হয়ে মদিনা থেকে দুইশ কিলোমিটার পথ অতিক্রম করার পর তাদের মাইক্রোবাসের চাকা ফেটে যায়। এতে গাড়ি দুর্ঘটনায় পড়ে এবং ঘটনাস্থলেই মারা যান তিনজন।

এনজেল ট্রাভেল এজেন্সির মাধ্যমে ওমরাহ করতে সৌদি গিয়েছিলেন তাঁরা। মঙ্গলবার বিকাল ৪টা ৩৫ মিনিটে সৌদি এয়ারলাইন্সে তাদের দেশে ফেরার কথা ছিল।

অন্যদিকে রাসেদুল ইসলাম বাবু ওমরাহ পালন শেষে দেশে ফেরার জন্য মদিনা বিমানবন্দরে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনার শিকার হন। তাঁর পরিবারের তিন সদস্যও এ দুর্ঘটনায় আহত হন।

আহতদের সবাইকে মদিনার কিং ফাহাদ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা যায়।

আপনার মন্তব্য

আলোচিত