ইন্টারন্যাশনাল ডেস্ক

২৬ আগস্ট, ২০১৫ ১৪:০৯

আকাশেই মারা গেলেন পাইলট, বিমান নামালেন স্ত্রী

আকাশে অজ্ঞান হয়ে সেখানেই মারা গেলেন পাইলট। এদিকে বিমানের যাত্রী হিসেবে থাকা স্ত্রী জানেন না কিভাবে চালাতে হয় বিমানটি। কিন্তু শেষ পর্যন্ত স্বামীকে পাশে বসিয়ে রেখে নামালেন বিমানটি।

স্পেনের পাশে ভূমধ্যসাগরের তীরে একটি শান্ত দিন। স্ত্রীকে নিয়ে নিজের শখের ব্যক্তিগত বিমানে করে আকাশে উড়েছিলেন পাইলট স্বামী। হঠাৎ ঘটল বিপত্তি। বিমান চালাতে চালাতেই অজ্ঞান হয়ে গেলেন ওই ব্যক্তি।

এখন কী করা! এদিকে স্ত্রীর বিন্দুমাত্র ধারণা নেই, কীভাবে চালাতে হয় বিমান। অথচ অজ্ঞান স্বামীকে পাশে বসিয়ে প্রায় দেড় ঘণ্টা বিমান চালিয়ে নেমে এলেন মাটিতে।

টেলিগ্রাফ জানিয়েছে, স্বামী জ্ঞান হারাতেই স্ত্রী বসলেন পাইলটের আসনে। এর পর ওই নারী এক বন্ধুকে ফোন করেন। সে বন্ধুই সঙ্গে সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলে ফোন করলে সেখান থেকে ওই নারীর সঙ্গে যোগাযোগ করা হয়।

প্রথমে কন্ট্রোলার ওই নারীকে সাহস জুগিয়ে বলেন, কীভাবে বিমানটিকে চালিয়ে নিচে নামাতে হবে। এ অবস্থায় পাশে অজ্ঞান স্বামীকে নিয়ে বিমান চালান স্ত্রী।

সেভিয়া বিমানবন্দরের রানওয়ে ট্র্যাকে ঢোকার তিন কিলোমিটার আগে জলপাইগাছের বনে বিমানটি ধ্বংস হয়ে যায়। ওই নারী জখম হলেও প্রাণে বেঁচে গেছেন। তবে মারা গেছেন ওই নারীর স্বামী।

পুলিশ রিপোর্ট বলছে, বিমান দুর্ঘটনায় নয়, মাঝ-আকাশেই মৃত্যু হয়েছে ওই নারীর স্বামীর। তবে ঠিক কোন কারণে তিনি মারা গেছেন, তা এখনো স্পষ্ট নয়।

আপনার মন্তব্য

আলোচিত