সিলেটটুডে ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৫ ১৩:০৬

ক্ষমা চাইলেও পার পাচ্ছেন না হিলারি

রাজনৈতিক নেতা এবং সাংবাদিকদের তোপের মুখে রাষ্ট্রীয় কাজে ব্যক্তিগত ইমেইল ঠিকানা ব্যবহার করায় ক্ষমা চেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। তবে ক্ষমা চাইলেও পার পাচ্ছেন না তিনি, হতে হবে তদন্তের মুখোমুখি। 

তিনি তার ব্যক্তিগত ইমেইল থেকে রাষ্ট্রীয় কোনো তথ্য আদান প্রদান করেছেন কীনা এবং এতে দেশের স্বার্থ বিঘ্নিত হয়েছে কি না তা খতিয়ে দেখছে দ্য ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন। তবে দেশের স্বার্থ বিঘ্নিত হবে এমন কোনো মেইল আদান প্রদান করেন নি বলে দাবি করেছেন হিলারি।

মঙ্গলবার এবিসি নিউজের এক সাক্ষাৎকারে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে তিনি বলেন, ‘এটা একটা ভুল ছিল। আর আমি এ জন্য খুবই দুঃখিত। তবে আমি আমার ভুলের দায়ভার বহন করছি।’

ডেমোক্রেটিক পার্টির হয়ে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহনের কথা রয়েছে সাবেক এই ফার্স লেডির। তার দেওয়া সাক্ষাৎকারের পুরো অংশই এবিসি নিউজ সম্প্রচার করেছে। স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় সাক্ষাৎকারটি গ্রহণ করা হয়েছিল বলে জানা গেছে।

রাষ্ট্রীয় কাজে তার ব্যক্তিগত ইমেইল ঠিকানা ব্যবহারের বিষয়টি নিয়ে যথেষ্ট বিতর্ক রয়েছে। এর আগে গত সপ্তাহে দুটি সাক্ষাৎকারে তিনি ক্ষমা চাওয়ার বিষয়টি অস্বীকার করেছিলেন।

দেশের শীর্ষ কূটনীতিক হিসেবে কাজ করার সময় ব্যক্তিগত ইমেইল ঠিকানা ব্যবহারের অনুমতি রয়েছে বলেও দাবি করেছিলেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত