সিলেটটুডে ডেস্ক

২২ সেপ্টেম্বর, ২০১৫ ২১:২৮

দেব-দেবীকে নিয়ে কুৎসা করলে জিভ কাটার হুমকী

রামায়ণ, মহাভারত, গীতার মতো ধর্মগ্রন্থে লেখা প্রতিটি বাক্য কোটি কোটি মানুষ বিশ্বাস করেন, মেনে চলেন। তাঁদের নিয়ে কুত্‍সা লিখলে জিভ কেটে নেওয়া হবে। কর্নাটকে এই ভাষায় হুঁশিয়ারি দিয়েছে রাখল শ্রী রাম সেনা।

সংগঠনের নেতা সিদ্দালিঙ্গা স্বামী জানান, কে এস ভগবান, চন্দ্রশেখর পাতিলের মতো লেখকের প্রতিবেদনে হিন্দু দেব-দেবী নিয়ে কুত্‍সা করা হয়। এতে ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগছে। তিনি বলেন, 'রামায়ণ, মহাভারত—এই মহাকাব্যগুলি কোটি কোটি মানুষ পবিত্র বলে মনে করেন। যদি সেই সব দেব-দেবী নিয়ে কুত্‍সা লেখা হয় তবে মানুষ সহ্য করবেন না। এ সব বন্ধ না হলে সাধারণ মানুষই এই সব লেখকদের জিভ কেটে ফেলবে।'

এই মন্তব্যের পর স্বভাবতই শ্রী রাম সেনা ফের একবার বিতর্কে জড়িয়ে পড়ল। এর আগেও গবেষক এম এম কালবুর্গির হত্যায় রাম সেনার দিকেই অভিযোগের তির উঠেছে। যদিও সে সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা প্রমোদ মুতালিক। তিনি সেই সব লেখকদের বিরুদ্ধে মামলা করারও হুমকি দিয়েছেন যাঁরা শ্রী রাম সেনার নাম এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়াচ্ছেন।

এর আগে গত রবিবার রাম সেনার এক নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধেও লেখকদের হুমকি দেওয়ার অবিযোগ ছিল। যদিও মুতালিক জানিয়েছেন, ধৃত ব্যক্তি তাঁদের সংগঠনের কেউ নন। কিন্তু সিদ্দালিঙ্গার মন্তব্যের পর অনেকেই প্রশ্ন করছেন, এ বার কি সিদ্দালিঙ্গাকেও সংগঠনের সঙ্গে জড়িত নয় বলে অভিযোগ অস্বীকার করবেন? রাজ্য পুলিশ জানিয়েছে, সংগঠনের ওপর নজর রাখা হচ্ছে। যে সব নেতারা সভায় কোনও হুমকিমূলক ভাষা প্রয়োগ করবেন, তাঁদের দিকেও নজর রাখবে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত