নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি , ২০১৭ ০১:১২

সিলেটে ‘লন্ডন ১৯৭১’ আলোকচিত্র প্রদর্শনী শেষ হচ্ছে আজ

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

সিলেটে আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) শেষ হচ্ছে ‘লন্ডন ১৯৭১’ শিরোনামে আলোকচিত্র প্রদর্শনী। গত শুক্রবার নগরীর রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়াম হলে চারদিনব্যাপী এ প্রদর্শনী শুরু হয়। সংস্কৃতি মন্ত্রণালয় ও ব্রিটিশ কাউন্সিলের সহযোগীতায় বিলেতে বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে বাংলা ও ইংরেজি সংবাদপত্রের কাটিং, পোস্টার, প্রচারপত্র ও ঐতিহাসিক ছবি নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

সোমবার বিকেল ৪টায় প্রদর্শনীর সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিলেতে বাঙালির আগুনঝরা দিনের গল্প শোনাবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি থাকবেন সাবেক পররাষ্ট্র সচিব ও ১৯৭১ সালে লন্ডনে স্থাপিত বাংলাদেশ কূটনৈতিক মিশনের দ্বিতীয় সচিব মহিউদ্দিন আহমদ, বিলেতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং দৈনিক মানবকন্ঠ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক জাকারিয়া চৌধুরী, ১৯৭১ সালে বিলেতে গঠিত স্টিয়ারিং কমিটি অব দ্য অ্যাকশন কমিটির সদস্য প্রফেসর ড. কবীর চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব এবং ব্রিটিশ কাউন্সিলের সিলেট সেন্টারের প্রধান মো. কাফিল হোসেইন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন প্রজেক্ট লন্ডন ১৯৭১’র উদ্যোক্তা উজ্জ্বল দাশ এবং সভাপতিত্ব করবেন এই প্রজেক্টের চেয়ারম্যান ফজলুল কবীর তুহিন।

এর আগে গত বছরের ১৮-২০ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ‘লন্ডন ১৯৭১’-এর প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সিলেটে প্রদর্শনীতে প্রচুর সাড়া পাওয়া গেছে জানিয়ে উদ্যোক্তা উজ্জ্বল দাশ বলেন, প্রতিদিন অসংখ্য লোক প্রদর্শনী দেখতে আসছেন, যাদের বেশিরভাগই তরুণ। শেষদিনেও প্রদর্শনী বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে বলে জানান তিনি।

 

আপনার মন্তব্য

আলোচিত