সিলেটটুডে ডেস্ক

১৯ জুলাই, ২০২০ ১৪:২৯

কেন্দ্রীয় ঔষধাগারের ৩ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

মাস্ক-পিপিই ক্রয় দুর্নীতির অনুসন্ধানের অংশ হিসেবে বাংলাদেশ কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৯ জুলাই) দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছে।

তারা হলেন- সিএমএসডি সহকারী পরিচালক (প্রশাসন) সাবেক সহকারী পরিচালক (মজুদ ও বিতরণ) ডা. মো. শাহজাহান, সাবেক ডেস্ক অফিসার-৮ ও অতিরিক্ত দায়িত্ত্ব স্টোর ডা. সাব্বির আহম্মেদ, স্টোর অফিসার কবির আহম্মেদ।

উল্লেখ্য, এর আগে ১২ জুলাই তাদেরকে তলবি নোটিশ দেয় কমিশন। এছাড়া আগামীকাল সিএমএসডির সিনিয়র স্টোর কিপার মো. ইউসুফ ফকির, উপ-পরিচালক ও পিএন্ডসি ডা. মো. জাকির হোসেন ও সাবেক-মেডিকেল অফিসার (চীফ কো-অডিনেটর) ডা. জিয়াউল হককে জিজ্ঞাসাবাদের কথা রয়েছে।

তলবি নোটিশে বলা হয়,‍ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং সিএমএসডি-এর সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্ত নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাত করে অবৈধ সম্পদ অর্জন। আর অনুসন্ধানের স্বার্থে এদের বক্তব্য শোনা প্রয়োজন।

আপনার মন্তব্য

আলোচিত