সিলেটটুডে ডেস্ক

২২ জুলাই, ২০২০ ১৪:৩২

স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির পদত্যাগপত্র গ্রহণের প্রক্রিয়া চলছে

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের পদত্যাগপত্র গ্রহণের প্রক্রিয়া চলছে। রাষ্ট্রপতি পদত্যাগপত্র গ্রহণ করলে নিয়োগ বাতিল করে আদেশ জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বুধবার জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘পদত্যাগপত্র এখন রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। রাষ্ট্রপতি অনুমোদন দিলে তার নিয়োগের অবসান হবে। সেই প্রক্রিয়া চলছে।’

সমালোচনার মুখে থাকা স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে পদত্যাগপত্র জমা দেন।

চাকরির নির্ধারিত মেয়াদ শেষে ২ বছরের চুক্তিতে রয়েছেন আবুল কালাম। আগামী বছরের ১৪ এপ্রিল তার সেই চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) থাকার সময় ২০১৬ সালের ২১ আগস্ট অধ্যাপক আজাদকে ডিজি নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়। ওই বছরের ১ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ পদে যোগ দেন তিনি। গত বছরের ১৪ এপ্রিল তার চাকরি মেয়াদ শেষ হয়। এরপরই চুক্তিতে নিয়োগ পান তিনি।

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শুরু হলে চিকিৎসা কার্যক্রমসহ নানা বিষয় নিয়ে সমালোচিত হন ডিজি আবুল কালাম আজাদ। এন-৯৫ মাস্কের মোড়কে বিভিন্ন হাসপাতালে সাধারণ মাস্ক সরবরাহ কেলেঙ্কারির ঘটনায় সমালোচিত হন ডিজি। সর্বশেষ স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে চুক্তি করা রিজেন্ট হাসপাতালের ভুয়া করোনা সনদ নিয়ে বেকায়দায় পড়েন আবুল কালাম আজাদ।

আপনার মন্তব্য

আলোচিত