সিলেটটুডে ডেস্ক

০৮ আগস্ট, ২০২০ ২১:১০

সিনহা হত্যা: কারা ফটকে চার আসামিকে জিজ্ঞাসাবাদ

অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ খান হত্যা মামলার চার অভিযুক্ত আসামিকে কক্সবাজার জেলা কারাগার ফটকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে মামলার তদন্ত কর্মকর্তা। যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে সেই চার আসামি হলেন—কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, মোহাম্মদ আবদুল্লাহ ও সহকারী উপ পরিদর্শক লিটন মিয়া।

আদালতের আদেশ অনুযায়ী কারা ফটকে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মামলার তদন্ত কর্মকর্তা র‍্যাবের সহকারী পুলিশ সুপার জামিল উল হক তাদের জিজ্ঞাসাবাদ করেন।

জেলা কারাগারের তত্ত্বাবধায়ক মোহাম্মদ মোকাম্মেল হক বলেন, ‘আজ বেলা দুইটা থেকে পাঁচটা পর্যন্ত মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতের আদেশ মতে কারাগার ফটকে চার আসামিকে জিজ্ঞাসাবাদ করেছেন। আগামীকালও জিজ্ঞাসাবাদ করবেন। আদালতের আদেশে বলা হয়েছে এই চার আসামির প্রত্যেককে দুই দিন করে কারাগার ফটকে জিজ্ঞাসাবাদ করা যাবে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, মামলার অপর তিন আসামি লিয়াকত আলী (পুলিশ পরিদর্শক), প্রদীপ কুমার দাশ (ওসি) ও উপ পরিদর্শক নন্দ দুলাল রক্ষিতকে এখনো জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিয়ে যাওয়া হয়নি। তারা তিন জন জেলা কারাগারে বন্দী রয়েছেন।

টেকনাফ উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন গত বৃহস্পতিবার সাত আসামির তিন জনকে সাত দিন করে রিমান্ড এবং চার জনের প্রত্যেককে দুইদিন করে কারাগার ফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

গত বুধবার আগস্ট মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস নয় পুলিশ সদস্যকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরদিন অভিযুক্ত আসামিদের মধ্যে দুজন আদালতে আত্মসমর্পণ করেননি। তারা হলেন, লিটন মিয়া ও মো. মোস্তফা।

আপনার মন্তব্য

আলোচিত